Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

পূজারাই প্রথম ভারতীয়, এক ম্যাচে দু’বার...

দ্বিতীয় ইনিংসে অবশ্য শেষ মুহূর্তে ঝাঁপিয়েছিলেন পূজারা। কিন্তু তার আগেই বাজিমাত করে ফেলেছেন এনগিডি, ডি ভিলিয়ার্স ও ডে কুকের যৌথ প্রচেষ্টা। আবার রান আউট হয়েই ফেরেন তিনি।

ড্রাইভ দিয়েও শেষ রক্ষা হল না পূজারার। ছবি: রয়টার্স।

ড্রাইভ দিয়েও শেষ রক্ষা হল না পূজারার। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
সেঞ্চুরিয়ন শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৮ ১৭:১০
Share: Save:

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে তিনিই প্রথম। রেকর্ডই বটে। তবে সুখকর নয় এটাই সত্যি। এমন একটি রেকর্ড তিনি করলেন যেটা খুব ভাল ভাবে কেউই মনে রাখবেন না। বরং তাঁর এই রান আউটের জন্য দুই ইনিংসেই ভুগতে হল ভারতীয় দলকে। তিনি চেতেশ্বর পূজারা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দুই ইনিংসেই রান আউট হলেন এই ব্যাটসম্যান। বিশ্ব ক্রিকেটে এর সংখ্যা ২৫। কিন্তু এতদিন কোনও ভারতীয় ছিলেন না। সেই কাজটি বুধবার সম্পন্ন করে দিলেন পূজারা।

প্রথম ইনিংসে তাঁর রান আউট হওয়া দেখে মাঠের মধ্যেই বিরক্তি প্রকাশ করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। তখন নিজের সেঞ্চুরিটি সেরে ফেলেছেন বিরাট, কিন্তু যে ভাবে পূজারা রান আউট হয়েছিলেন সেটা মেনে নিতে পারেননি। তাঁর রানিং বিটউইন দ্য উইকেট সব সময়ই খুব খারাপ। কিন্তু প্রথম ইনিংসে লাইনের কাছে পৌঁছেও না পা রাখলেন, না ব্যাট। দুটোর একটা করলেই বেঁচে যেতেন সে দিন।

দ্বিতীয় ইনিংসে অবশ্য শেষ মুহূর্তে ঝাঁপিয়েছিলেন পূজারা। কিন্তু তার আগেই বাজিমাত করে ফেলেছেন এনগিডি, ডি ভিলিয়ার্স ও ডে কুকের যৌথ প্রচেষ্টা। আবার রান আউট হয়েই ফেরেন তিনি। তখন ভারতের রান ৪৯। এই অবস্থায় ওই তাড়াহুড়োটা দলকেই বিপদে ফেলল। শেষ এমন ঘটনা ঘটেছে ২০০০ সালে। নিউজিল্যান্ডের স্টিফেন ফ্লেমিং জিম্বাবোয়ের বিরুদ্ধে একইভাবে আউট হয়েছিলেন। দু’বার করে এ ভাবে আউট হয়েছেন অস্ট্রেলিয়ার মার্ক টেলর ও ইয়ান হিলি।

আরও পড়ুন
পূজারার মতো দু’ইনিংসেই রান আউট হয়েছেন যারা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE