Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cheteshwar Pujara

রঞ্জিতে দুরন্ত ডাবল সেঞ্চুরি পুজারার

আইসিসি সম্প্রতি ঘোষণা করেছে, টেস্ট ক্রিকেটকে চার দিনের করার ভাবনা রয়েছে তাদের।

চেতেশ্বর পুজারা

চেতেশ্বর পুজারা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২০ ০৫:০০
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ছে মেনেও ভারতীয় ব্যাটসম্যান চেতেশ্বর পুজারার আশা টেস্ট ফর্ম্যাট আরও দীর্ঘদিন টিকে থাকবে। ‘‘সময় পাল্টাচ্ছে। সাদা বলের ক্রিকেটের জনপ্রিয়তা আরও বাড়ছে। কিন্তু টেস্ট ক্রিকেটের সব সময়েই বিশেষ একটা ব্যাপার রয়েছে এবং থাকবে। আশা করি, যত বেশি দিন সম্ভব টেস্ট ক্রিকেট টিকে থাকবে,’’ একটি ক্রিকেট ওয়েবসাইটে বলেন পুজারা। রবিবারই যিনি কর্নাটকের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি (২৪৮) করে নিউজিল্যান্ড সফরের আগে দুরন্ত ছন্দে থাকার ইঙ্গিত দিলেন।

আইসিসি সম্প্রতি ঘোষণা করেছে, টেস্ট ক্রিকেটকে চার দিনের করার ভাবনা রয়েছে তাদের। ২০২৩ থেকে যা কার্যকর হতে পারে। ইতিমধ্যেই যার বিরোধিতা করেছেন সচিন তেন্ডুলকর, রিকি পন্টিংয়ের মতো কিংবদন্তি ক্রিকেটারেরা। পুজারা জানিয়েছেন, প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০তম সেঞ্চুরি নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজে তাঁর আত্মবিশ্বাস আরও বাড়াতে সাহায্য করবে। যে দুই ম্যাচের সিরিজে জিতলে ২০২১-এ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার দিকে আরও এগিয়ে যাবে ভারত।

শনিবার পুজারা রঞ্জি ট্রফিতে কর্নাটকের বিরুদ্ধে খেলতে নেমে ৫০তম সেঞ্চুরি করেন সৌরাষ্ট্রের হয়ে। রবিবার সেই সেঞ্চুরিকেই তিনি ডাবল সেঞ্চুরিতে পরিণত করায় প্রথম ইনিংসে সৌরাষ্ট্রের রান ৫৮১-৭ (ডি.)। জবাবে দ্বিতীয় দিনের শেষে কর্নাটক ১৩-১। ‘‘কোনও সিরিজের আগে এ রকম সেঞ্চুরি করতে পারলে আত্মবিশ্বাস বাড়ে। নিজের খেলার উপরে আস্থা তৈরি হয়। বিদেশে খুব কঠিন পরিস্থিতিতে খেলতে নামলে নিজের খেলার উপরে, প্রস্তুতির উপরে আস্থা থাকাটা জরুরি,’’ বলেন তিনি। পুজারা আরও বলেছেন, ‘‘সেঞ্চুরিটা আসার এর চেয়ে ভাল সময় হয় না। আমরা খুব শীঘ্রই নিউজ়িল্যান্ড যাচ্ছি। তাই প্রস্তুতির জন্য এই সেঞ্চুরিটা প্রয়োজন ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cheteshwar Pujara Cricket Karnataka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE