Advertisement
২০ এপ্রিল ২০২৪
Badminton

থেমে গেল চিনা–ঝড়, অবসর লিন ডানের

অনেকের চোখে লিন হলেন ‘ব্যাডমিন্টনের রজার ফেডেরার’। ক্রীড়াদুনিয়া তাঁকে বেশি চেনে ‘সুপার ডান’ নামে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ জুলাই ২০২০ ০৬:৫৩
Share: Save:

ব্যাডমিন্টনে ‘চিনা-ঝড়’ থেমে গেল। সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় লিন ডান অবসর নিলেন। ৩৭ বছরের কিংবদন্তি জানালেন, বয়সের ভার ও চোটের যন্ত্রণা নিয়ে আর তিনি খেলা চালিয়ে যেতে পারছিলেন না! স্বপ্ন ছিল, টোকিয়োতেও অলিম্পিক্স সোনা জেতা। করোনা অতিমারিতে গেমস পিছিয়ে যাওয়ায় সে স্বপ্ন অধরা থেকে গেল। যদিও হালফিলে খুব ভাল খেলছিলেন না। কয়েকটি প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে ছিটকে যান। এমনকি বিশ্ব ক্রমতালিকায় ১৯ নম্বরে নেমে গিয়েছিলেন। তাই টোকিয়ো-জয়ের লক্ষ্য দূরে সরিয়ে অবসরের ইঙ্গিত কিছুদিন আগেই দিয়েছিলেন লিন। আশঙ্কা সত্যি হল শনিবার। সোশ্যাল নেটওয়ার্কে চিনা মহাতারকা স্বয়ং লিখলেন, ‘‘এখন শরীরের যা অবস্থা, ব্যথায় এতটাই কষ্ট পাই যে, সতীর্থদের সঙ্গে আর খেলা চালিয়ে যেতে পারলাম না।’’

অনেকের চোখে লিন হলেন ‘ব্যাডমিন্টনের রজার ফেডেরার’। ক্রীড়াদুনিয়া তাঁকে বেশি চেনে ‘সুপার ডান’ নামে। সোশ্যাল মিডিয়ায় লিনের অবসরের খবর মাত্র কয়েক ঘণ্টায় পড়েছেন ৫১ কোটি মানুষ! এতটাই তাঁর জনপ্রিয়তা। এবং ভক্তেরা বারবার লিখলেন, টোকিয়োয় লিনের তিন নম্বর সোনা জেতা হয়ে গেলে তাঁরা এই অবসর মানতে পারতেন। কিন্তু ঘটনা হচ্ছে, ক্যাবিনেটে আরও একটা অলিম্পিক্স সোনা না থাকলেও, লিনের পদক-প্রাচুর্যে কমতি নেই! বরং তা উপচে পড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Badminton Sports Lin Dan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE