Advertisement
২৪ এপ্রিল ২০২৪
ছক্কার বিশ্বরেকর্ড ইউনিভার্স বসের

ফিরেই সেঞ্চুরি গেলের

শুধু গেলই নয়, ছক্কার রেকর্ড করল ওয়েস্ট ইন্ডিজও। ৫০ ওভারে আট উইকেটে ৩৬০ রান তোলার পথে ২৩টি ছক্কা মারে ওয়েস্ট ইন্ডিজ। ওয়ান ডে ক্রিকেটে যা কোনও দলের পক্ষে সর্বোচ্চ ছক্কা মারার নজির। গেল করলেন ১২৯ বলে ১৩৫ রান। মেরেছেন তিনটে চার ও ১২টি ছয়।

বিধ্বংসী: ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরির পথে  ক্রিস গেল। গেটি ইমেজেস

বিধ্বংসী: ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরির পথে ক্রিস গেল। গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:২৭
Share: Save:

দিন কয়েক আগে তিনি ঘোষণা করেছিলেন, বিশ্বকাপের পরেই ওয়ান ডে থেকে অবসর নেবেন। সঙ্গে মনে করিয়ে দিয়েছিলেন, ‘‘আমিই ইউনিভার্স বস।’’ বুধবার ব্রিজটাউনে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে-তে সেই ‘ইউনিভার্স বস’ ফিরলেন ছক্কার ডালি নিয়ে। করলেন সব ধরনের ক্রিকেটে সর্বাধিক ছয় মারার রেকর্ড। এর আগে এই রেকর্ড ছিল শাহিদ আফ্রিদির (৪৭৬)। এ দিন ২৪তম ওয়ান ডে সেঞ্চুরি করার পথে সেই রেকর্ড ভেঙে দিলেন গেল (৪৮৮)।

শুধু গেলই নয়, ছক্কার রেকর্ড করল ওয়েস্ট ইন্ডিজও। ৫০ ওভারে আট উইকেটে ৩৬০ রান তোলার পথে ২৩টি ছক্কা মারে ওয়েস্ট ইন্ডিজ। ওয়ান ডে ক্রিকেটে যা কোনও দলের পক্ষে সর্বোচ্চ ছক্কা মারার নজির। গেল করলেন ১২৯ বলে ১৩৫ রান। মেরেছেন তিনটে চার ও ১২টি ছয়। যার মধ্যে আছে ১২১ মিটার লম্বা একটি ছয়ও। মইন আলির দশম ওভারে ২৭ রান নেন তিনি। যার মধ্যে রয়েছে চারটি ছক্কা।

ভয়ঙ্কর গেলের সামনে অসহায় দেখিয়েছে ইংল্যান্ড বোলারদের। না পেসার, না স্পিনার— কেউই দাগ কাটতে পারেননি। শেই হোপের সঙ্গে জুটি বেঁধে একশো রানের ওপর তোলেন গেল। এই জুটিই ভাল জায়গায় পৌঁছনোর মঞ্চ গড়ে দেয় ক্যারিবিয়ানদের জন্য। জবাবে শেষ খবর পাওয়া পর্যন্ত ইংল্যান্ডের রান এগারো ওভারে ৯১-১।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket ODI Chris Gayle England West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE