Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cricket

‘সেরা সফরকারী দল’ মন্তব্য নিয়ে শাস্ত্রীকে খোঁচা সিওএ-র

শাস্ত্রী বোঝানোর চেষ্টা করেন যে ভারতীয় মিডিয়া সবসময় ক্রিকেটারদের সমালোচনা করে। গত ১৫ বছরে ভারত কী ভাবে বিশ্বের এক নম্বর সফরকারী দল, ব্যাখ্যা দেন তিনি। তখনই শাস্ত্রীকে থামানো হয়।

শাস্ত্রীর মন্তব্য ভাল ভাবে নেয়নি সিওএ। ছবি: এএফপি।

শাস্ত্রীর মন্তব্য ভাল ভাবে নেয়নি সিওএ। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০১৮ ১৯:০৮
Share: Save:

বিরাট কোহালির ভারতকে গত ১৫ বছরের সেরা সফরকারী দল হিসেবে চিহ্নিত করেছিলেন প্রধান কোচ রবি শাস্ত্রী। তাঁর সেই মন্তব্য ভাল ভাবে নেয়নি সুপ্রিম কোর্টের নির্দেশে গঠিত প্রশাসকদের কমিটি (সিওএ)।

শাস্ত্রীকে সাফ বলে দেওয়া হয়েছে যে, এই ভারতীয় দল ‘সেরা সফরকারী’ কিনা, তা মানুষ বিচার করবেন। সম্প্রতি, সিওএ-র সঙ্গে হায়দরাবাদে আলোচনায় বসেছিল টিম ম্যানেজমেন্ট। সেখানেই এই ঘটনা ঘটে। শাস্ত্রীর এই মন্তব্য ঝড় তুলেছিল ক্রিকেটমহলে। সুনীল গাওস্কর, সৌরভ গঙ্গোপাধ্যায় এর প্রতিবাদ করেছিলেন। সিরিজ হারের পরে প্রচারমাধ্যমের এক প্রতিনিধি শাস্ত্রীর এই মন্তব্য তুলে ধরে ভারত অধিনায়ক বিরাট কোহালির প্রতিক্রিয়া চান। তখন কোহালি মেজাজ ঠিক রাখতে পারেননি।

বৈঠকে শাস্ত্রী অবশ্য সিওএ-কে বোঝানোর চেষ্টা করেন যে ভারতীয় মিডিয়া সবসময় ক্রিকেটারদের সমালোচনা করে। গত ১৫ বছরে ভারত কী ভাবে বিশ্বের এক নম্বর সফরকারী দল, তার ব্যাখ্যা দেন তিনি। তখনই শাস্ত্রীকে চুপ করিয়ে দেন সিওএ-র এক সদস্য। তিনি বলে ওঠেন, “এটা বিশ্বের সেরা সফরকারী দল কিনা, তা ঠিক করা আপনার কাজ নয়। মানুষকেই এই বিচার করতে দিন।”

আরও পড়ুন: আর ৬৯ রান করলে টি-টোয়েন্টিতে কোন রেকর্ড করবেন রোহিত?

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে স্টার্ককে খেলাচ্ছে না অস্ট্রেলিয়া​

শাস্ত্রীর সঙ্গে ভারত অধিনায়ক বিরাট কোহালিকে মনে করিয়ে দেওয়া হয় যে চাহিদামতো সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে ক্রিকেটারদের। তাই বিদেশে সাফল্য চেয়ে বোর্ড কোনও অন্যায় চাপ দিচ্ছে না। প্রসঙ্গত, বছরের গোড়ায় দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ হেরেছিল ভারত। আর সদ্য ইংল্যান্ডে টেস্ট সিরিজ ১-৩ ফলে হেরেছে ভারত। এর পরিপ্রেক্ষিতেই কোচ-অধিনায়ককে বলা হয়, “ক্রিকেটারদের সবকিছু দেওয়া হচ্ছে। বড় আর্থিক চুক্তি থেকে অনুশীলনের সুবিধা, সাপোর্ট স্টাফ, যা চাওয়া হচ্ছে, তাই দেওয়া হচ্ছে। তাই পারফরম্যান্সে এর প্রতিফলন পড়া উচিত।”

সদ্য এক ক্রিকেটপ্রেমীকে ‘দেশ ছেড়ে বেরিয়ে যান’ মন্তব্যে বিতর্ক তৈরি করেছেন বিরাট কোহালি। সেই মন্তব্যে বোর্ড যে খুশি নয়, তা পরিষ্কার করে দিয়েছেন এক সিনিয়র সদস্য। সেই সদস্য সংবাদসংস্থাকে বলেছেন, “এটা একেবারেই স্টুপিড মন্তব্য। কোহালির সতর্ক থাকা উচিত ছিল। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা বিনিযোগ করছেন বলেই ও এত টাকা উপার্জন করছে। সেটা তো বুঝতে হবে। তবে ওই মন্তব্য কোহালির ব্যক্তিগত ফোরামে করা হয়েছে। ও বোর্ডের কোনও মাধ্যমে এটা বলেনি। তাই এটা কোনও ইস্যু নয়।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE