Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

তিরাশির বিশ্বজয়ের চেয়েও মহার্ঘ কোহালিদের জয়, বললেন রবি শাস্ত্রী

সিডনিতে খেলা শেষের পর সাংবাদিক সম্মেলনে এসে কোহালিদের গুরুমশাই কোনওরকম ঢাকঢাক গুড়গুড় না করেই জানিয়ে দিলেন, ডাউন আন্ডারে এই ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়কে তিনি তিরাশিতে কপিলদেব অ্যান্ড কোংয়ের সেই লোকগাথায় ঢুকে যাওয়া বিশ্বকাপ জয়ের চাইতেও এগিয়ে রাখছেন।

কোচ শাস্ত্রীর গলায় কোহালিদের ঢালাও প্রশংসা। ছবি:পিটিআই।

কোচ শাস্ত্রীর গলায় কোহালিদের ঢালাও প্রশংসা। ছবি:পিটিআই।

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৯ ১৩:৪৬
Share: Save:

বিরাট কোহালিদের গত ইংল্যান্ড সফরের সময় তাঁকে নিয়ে ক্রিকেট মহলে দানা বেঁধেছিল প্রবল বিতর্ক। বিদেশের মাটিতে সফরকারী সর্বকালের সেরা ভারতীয় দল হিসেবে যখন রবি শাস্ত্রী এখনকার কোহালি বাহিনীকেই বেছে নিয়েছিলেন। সেসময় টিম ইন্ডিয়ার বর্তমান কোচ রবি শাস্ত্রীর মুণ্ডুপাত করতে ছাড়েননি ভারতীয় ক্রিকেটের বহু প্রাক্তন নক্ষত্রও। তাতেও কিন্তু মোটেও দমে যাননি কোহালিদের কোচ।

বরং নিজের অবস্থানে অনঢ় ছিলেন। সোমবার বর্ডার-গাওস্কর ট্রফির চতুর্থ তথা শেষ টেস্ট অমীমাংসিত রেখে অস্ট্রেলিয়ার মাটিতে স্মরণীয় সিরিজ জয় সম্পন্ন করার পর শাস্ত্রীর গলায় যেন আরও বেশি ঝাঁঝ। সিডনিতে খেলা শেষের পর সাংবাদিক সম্মেলনে এসে কোহালিদের গুরুমশাই কোনওরকম ঢাকঢাক গুড়গুড় না করেই জানিয়ে দিলেন, ডাউন আন্ডারে এই ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়কে তিনি তিরাশিতে কপিলদেব অ্যান্ড কোংয়ের সেই লোকগাথায় ঢুকে যাওয়া বিশ্বকাপ জয়ের চাইতেও এগিয়ে রাখছেন।

শাস্ত্রীর কথায়, “আমি আপনাদের বলছি যে, কতটা এই জয়ে কতটা খুশি আমি। তিরাশির বিশ্বকাপ ধরুন বা তার দু বছর পরের ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অব ক্রিকেট...। এই জয়গুলোর সঙ্গে সমান তুলনীয় তো বটেই, আমি তো বরং বলব, সেইসব ট্রফি জয়ের চাইতেও এবার অস্ট্রেলিয়ার মাটি থেকে সিরিজ জিতে নেওয়াটা অনেক বেশি কৃতিত্বের। কারণ কোহালিরা বাজিমাত করেছে ক্রিকেটের সবচেয়ে প্রসিদ্ধ ঘরাণায়। টেস্ট আসরে।’’

আরও পড়ুন: কঠিন মাটিতে প্রথম সাফল্যের স্বাদ, দেখুন বিরাটের পূর্বসূরীদের রেকর্ড

আরও পড়ুন: কেরিয়ারের সেরা সাফল্য, সিরিজ জিতে বললেন তৃপ্ত কোহালি​

৭১ বছরের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতল ভারত। স্বাভাবিক ভাবেই গোটা দেশ বিরাট কোহালিদের নিয়ে উদ্বেলিত। দলের কোচ হিসেবে শাস্ত্রী নিজেও যে উচ্ছ্বসিত হয়ে পড়বেন, তা না বললেও চলে। তবে, কপিলদের সেই রূপকথার বিশ্বজয়ের চাইতেও কোহালিদের অজি বধের কাহিনীকে বেশি মহার্ঘ দাবি করে আবারও হয়ত বড়সড় ক্রিকেটীয় বিতর্কের জমিটা প্রস্তুত করে রাখলেন মুম্বইকর।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE