Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ঘুষ নিয়ে ক্রিকেটার নির্বাচনের অভিযোগ

সংবাদসংস্থাকে ভারতীয় বোর্ডের এক কর্তা জানিয়েছেন, ‘‘আক্রম ইস্তফা দিয়েছেন। রাজীব শুক্লকে এই ব্যাপারে মতামত জানাতে বলা হলে তিনি অবিলম্বে ইস্তফা গ্রহণ করার কথা বলেন।’’

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ জুলাই ২০১৮ ০৪:৫০
Share: Save:

উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থার রাজ্য দলে ঘুষ নিয়ে ক্রিকেটার নির্বাচনের চাঞ্চল্যকর অভিযোগ উঠে এল। অভিযোগের আঙুল উঠেছে আইপিএল চেয়ারম্যান এবং উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থার ডিরেক্টর রাজীব শুক্লের সহকারী আক্রম সইফির বিরুদ্ধে। একটি হিন্দি খবরের চ্যানেলের গোপন ক্যামেরা অভিযানে আক্রম এবং ক্রিকেটার রাহুল শর্মার ফোনে কথোপকথন ফাঁস হয়েছে। যেখানে রাহুলের কাছে রাজ্য দলে নির্বাচিত করার বদলে আর্থিক ও নানা সুবিধে চান আক্রম, এমনটাই অভিযোগ।

যা ফাঁস হতেই নড়েচড়ে বসেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ঘটনার তদন্ত করার নির্দেশ দিয়েছে বিসিসিআই। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং উত্তরপ্রদেশের প্রাক্তন অধিনায়ক মহম্মদ কাইফ নিরপেক্ষ তদন্তের আর্জি জানিয়েছেন রাজীব শুক্লকে। এর পরে পদ থেকে সরে দাঁড়িয়েছেন আক্রম। সংবাদসংস্থাকে ভারতীয় বোর্ডের এক কর্তা জানিয়েছেন, ‘‘আক্রম ইস্তফা দিয়েছেন। রাজীব শুক্লকে এই ব্যাপারে মতামত জানাতে বলা হলে তিনি অবিলম্বে ইস্তফা গ্রহণ করার কথা বলেন।’’ তদন্তে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে সইফির বক্তব্য জানতে চাওয়া হবে। এর পরে বোর্ড নিযুক্ত কমিশনার তাঁর বক্তব্যের সত্যতা যাচাই করবেন। ১৫ দিনের মধ্যে কমিশনার তাঁর রিপোর্ট পেশ করবেন। কমিশনার নিযুক্ত করবেন ভারপ্রাপ্ত বোর্ড প্রেসিডেন্ট সি কে খন্না। এর পরে বোর্ডের শৃঙ্খলারক্ষা কমিটির কাছে পাঠানো হবে রিপোর্ট। বোর্ডের তদন্ত চলার পাশাপাশি উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থাও তদন্ত করতে পারে।

ভারতীয় বোর্ডের দুর্নীতি দমন শাখার প্রধান অজিত সিংহ আবার জানিয়েছেন, যে চ্যানেলের গোপন ক্যামেরা অভিযানে এই অভিযোগ উঠেছে তাদের কাছে অডিয়ো টেপ চাওয়া হয়েছে পরীক্ষা করার জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricketer Selection Bribe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE