• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধাপে ধাপে প্রস্তুতি শুরু করতে চায় ক্রীড়া মন্ত্রক

Kiren Rijiju
কিরেন রিজিজু

দেশের সেরা ভারোত্তোলক যাঁরা পাটিয়ালা সাইয়ের ‘ন্যাশনাল সেন্টার অব এক্সেলেন্স’-এ আটকে রয়েছেন, তাঁদের সঙ্গে কথা বলে নতুন করে অনুশীলন শুরুর পরিকল্পনা তৈরি করবেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। তবে যে কোনও অবস্থায় করোনা অতিমারিজনিত স্বাস্থ্যবিধি মেনে চলা হবে বলেও জানানো হয়েছে।

ক্রীড়ামন্ত্রীর দফতর থেকে টুইট করে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘‘ক্রীড়ামন্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন, ধাপে ধাপে আবার অনুশীলন শুরু করার। কিরেন রিজিজু সাইয়ের ‘ন্যাশনাল সেন্টার অব এক্সেলেন্স’-এ থাকা প্রধান ভারোত্তোলকদের কাছে পরামর্শ চাইবেন, কী ভাবে আবার প্রস্তুতি শুরু করা যায়। তবে অগ্রাধিকার দেওয়া হবে খেলোয়াড়দের স্বাস্থ্যের বিষয়টিকে।’’

সোমবারই ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ভারোত্তোলকদের পরামর্শ শুনবেন মন্ত্রী। একই সঙ্গে তিনি মঙ্গলবার কথা বলবেন অ্যাথলেটিক্সের ব্যাপারে। তার পরের দিনই জাতীয় পুরুষ ও মহিলা হকি দলের ট্রেনিং কী ভাবে শুরু করা যায় তা নিয়েও সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করবেন। রিজিজু আগেই জানিয়েছেন যে, তাঁর ইচ্ছে আবার খেলাধুলো স্বাভাবিক নিয়মে চালু হোক। তবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কোনও অবস্থায় চান না, স্টেডিয়ামে দর্শকদের এনে ম্যাচ আয়োজন করা হোক।

করোনা অতিমারিতে ছিন্নভিন্ন বিশ্বের কথা মাথায় রেখে টোকিয়ো অলিম্পিক্স এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে অনেক আগেই। কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক ভারতে স্টেডিয়াম ফাঁকা রেখে ম্যাচ আয়োজনের কথা বলেছে। যার মধ্যে পড়বে ক্রিকেটও। রিজিজু জানিয়েছেন, তাঁর মন্ত্রক দেখছে কী ভাবে সেই সব খেলার প্রচার বাড়ানো যায়, যেগুলি সে ভাবে টিভিতে সম্প্রচার করা হয় না। তবে আপাতত তাঁর লক্ষ্য, ধাপে ধাপে অনুশীলন শুরুর মতো পরিস্থিতি তৈরি করা। বিশেষ করে অ্যাথলেটিক্সে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন