Advertisement
১৬ এপ্রিল ২০২৪

ঋদ্ধিমানের অস্ত্রোপচার কোথায়, তা নিয়ে দ্বন্দ্ব

ঋদ্ধির চোট নিয়ে আবার কাঠগড়ায় তোলা হচ্ছে জাতীয় ক্রিকেট অ্যাকডেমির ফিজিয়োকে। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ডকর্তাকে  উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানিয়েছে, ঋদ্ধির রিহ্যাবে নাকি বড় ভুল হয়ে গিয়েছে।

সংশয়: কাঁধের চোটে ঋদ্ধিমানের ভবিষ্যৎ ঘিরে প্রশ্ন। —ফাইল চিত্র।

সংশয়: কাঁধের চোটে ঋদ্ধিমানের ভবিষ্যৎ ঘিরে প্রশ্ন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০১৮ ০৫:০৮
Share: Save:

কাঁধের চোটের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে পুরো টেস্ট সিরিজেই অনিশ্চিত ঋদ্ধিমান সাহা। খুব সম্ভবত কোনও টেস্টেই খেলতে পারবেন না তিনি। চোট সারাতে অস্ত্রোপচারই করতে হবে ঋদ্ধিকে। কিন্তু কোথায় এই অস্ত্রোপচার হবে, তা নিয়েই দ্বন্দ্ব দেখা দিয়েছে।

ঋদ্ধিমানের ঘনিষ্ট সূত্রের খবর, বাংলার উইকেটকিপারের ইচ্ছা ইংল্যান্ডেই অস্ত্রোপচার হোক। যেখানে অতীতে সচিন তেন্ডুলকর থেকে মনোজ তিওয়ারির অস্ত্রোপচার হয়েছে। আবার কেউ কেউ বলছেন, ভারতেই এই অস্ত্রোপচার করানো যেতে পারে। যা নিয়েই দ্বন্দ্ব।

ঋদ্ধির চোট নিয়ে আবার কাঠগড়ায় তোলা হচ্ছে জাতীয় ক্রিকেট অ্যাকডেমির ফিজিয়োকে। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ডকর্তাকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানিয়েছে, ঋদ্ধির রিহ্যাবে নাকি বড় ভুল হয়ে গিয়েছে। সেই বোর্ডকর্তা যে জন্য সংশ্লিষ্ট ফিজিয়োকে দায়ী করেছেন। সংবাদসংস্থাকে ওই কর্তা বলেছেন, ‘‘ঋদ্ধি ভেবেছিলেন এনসিএ-তে রিহ্যাব করলে ইংল্যান্ড সিরিজের জন্য তৈরি হয়ে যাবে। কিন্তু এক সিনিয়র ফিজিয়োর তত্ত্বাবধানে প্রশিক্ষণ চালাতে গিয়ে চোটটা আরও
বেড়ে যায়।’’

চলতি মরসুমের আইপিএলে চোট পাওয়ার পর থেকেই ভারতীয় দলের বাইরে ঋদ্ধি। কিন্তু সমস্যাটা যে এখন আঙুলের নয়, তার চেয়েও অনেক বেশি, তা পরিষ্কার হয়ে গিয়েছে। ফলে অস্ত্রোপচার হলে ঋদ্ধি চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়া সফরের দল থেকেও ছিটকে যেতে পারেন। বৃহস্পতিবারই টুইটারে একটি বার্তা পোস্ট করেছেন ঋদ্ধি। তাতে তিনি বলেছেন, খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। তবে আশা করছেন আরও শক্তিশালী হয়ে মাঠে ফিরবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Wriddhiman Saha Operation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE