সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের আপত্তিতে পণ্ড হওয়ার মুখে মোহনবাগান বনাম বার্সেলোনা লেজেন্ডস ম্যাচ। ২৮ সেপ্টেম্বর যুবভারতীতে এই ম্যাচ হওয়ার কথা ছিল। দেশের ফুটবল নিয়ামক সংস্থার কর্তাদের অভিযোগ, ফেডারেশনের কাছে ম্যাচ আয়োজনের জন্য কোনও অনুমতিই নেওয়া হয়নি।

গত ২৯ অগস্ট ফেডারেশনের সচিব কুশল দাস বাংলার ফুটবল নিয়ামক সংস্থা আইএফএ-কে চিঠি দেন। সচিব উৎপল গঙ্গোপাধ্যায়কে  তিনি লিখেছেন, এই ধরনের ম্যাচের জন্য ফিফা ও এএফসির অনুমতি প্রয়োজন। দেশের ফুটবল ফেডারেশনকেই সেই অনুমতি নিতে হয়। অথচ এই ম্যাচের আয়োজকদের তরফে ফেডারেশনের সঙ্গে কোনও যোগাযোগই করা হয়নি। আইএফএ সচিবের কাছে কি এই ম্যাচ সংক্রান্ত কোনও তথ্য রয়েছে? 

আইএফএ সচিব সঙ্গে সঙ্গেই চিঠির জবাব পাঠিয়ে দেন ফেডারেশনের শীর্ষ কর্তাকে। আনন্দবাজারকে উৎপলবাবু বলেছেন, ‘‘ফেডারেশনকে জানিয়ে দিয়েছি, ২৮ সেপ্টেম্বরের ম্যাচের সঙ্গে আইএফএ কোনও ভাবেই যুক্ত নয়।’’ এর পরেই এই ম্যাচের ভবিষ্যৎ নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। ফেডারেশনের এক শীর্ষ কর্তা স্পষ্ট বলে দিলেন, ‘‘ফেডারেশনের অনুমোদন ছাড়া এই ধরনের ম্যাচ খেলতে আসার জন্য বিদেশি ফুটবলারদের ভিসা দেওয়া হয় না। অথচ দেশের ফুটবল ফেডারেশনকে সম্পূর্ণ অন্ধকারে রেখেই ম্যাচ আয়োজন করার চেষ্টা চলছে।’’ মোহনবাগান সচিব আবার ষড়যন্ত্রের অভিযোগ তুলে বলেছেন, ‘‘ম্যাচের অনুমতি চেয়ে আমরা ফেডারেশনকে চিঠি পাঠিয়েছিলাম। কিন্তু তা ফিরে এসেছে। আবার চিঠি পাঠাব।’’