Advertisement
২৬ এপ্রিল ২০২৪

নেমারকে নিয়ে ধন্দ কাটছে না

রাকিতিচরা থেকে যেতে চাইলে বাধ্য হয়ে অনেক বেশি টাকা দিয়ে নেমারকে বার্সায় নিতে হবে।

ছবি: এএফপি।

ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৯ ০৪:৫৫
Share: Save:

নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের দর নিয়ে ঐকমত্যে এল বার্সেলোনা ও প্যারিস সাঁ জারমাঁ (পিএসজি)। ব্রাজিলীয় তারকাকে ফেরাতে প্রায় ষোলো হাজার কোটি টাকা দিতে রাজি হয়েছে লিয়োনেল মেসির ক্লাব। তবে নগদ অঙ্ক কম করতে বার্সা তাদের তিন জন ফুটবলার ছেড়ে দিতে চায়। ডিফেন্ডার জঁ ক্লেয়া তোদিবো, মিডফিল্ডার ইভান রাকিতিচ এবং ফরোয়ার্ড উসমান দেম্বলে। প্রথম দু’জনকে পাকাপাকি ছেড়ে দেবে বার্সা। দেম্বেলেকে দেওয়া হবে এক মরসুমের জন্য লোনে। যদিও তিন জনের কেউই ক্লাব ছাড়তে রাজি নন। দেম্বেলের এজেন্ট পরিষ্কার বলে দিয়েছেন, তাঁর ফুটবলার দু’শো ভাগ বার্সাতে থাকবে।

রাকিতিচরা থেকে যেতে চাইলে বাধ্য হয়ে অনেক বেশি টাকা দিয়ে নেমারকে বার্সায় নিতে হবে। তাই ব্রাজিলীয় তারকার আবার মেসির সঙ্গে খেলার স্বপ্ন সত্যি হওয়া নিয়ে অনিশ্চয়তা কাটেনি। আঁতোয়ান গ্রিজ়ম্যানকে আতলেতিকো মাদ্রিদ এবং ফ্রেঙ্কি দে জংকে আয়াখস থেকে নিতে ইতিমধ্যেই প্রচুর খরচ করে ফেলেছে বার্সা। শুধুমাত্র আর্থিক কারণেই ব্রাজিলীয় তারকার বার্সায় ফেরা আটকে যেতে পারে। এ দিকে পিএসজি-র ম্যানেজার থোমাস টুহেল জানিয়ে দিয়েছেন, এ’সপ্তাহে মেসের বিরুদ্ধে ম্যাচে খেলবেন না নেমার। এটা পরিষ্কার যে, প্যারিসের ক্লাবেও প্রাক্তন বার্সা তারকাকে নিয়ে ধোঁয়াশা কাটেনি। সোমবার স্পেনে ফুটবল দলবদলের শেষদিন। হতে পারে এই সময়ের মধ্যে কী হয় দেখতেই পিএসজি ম্যানেজার অপেক্ষা করছেন। টুহেল যদিও বলেছেন, ‘‘নেমার কত বড় ফুটবলার তা আমাকে বলে দিতে হবে না। যে কোনও কোচই ওকে দলে পেলে খুশি হবে। আমি সবসময়ই চাই ও পিএসজিতে থাকুক। কিন্তু আমার চাওয়া, না চাওয়ায় কিছু আসে যায় না। সব কিছু নেমার নিজে আর ক্লাবের কমর্কতারা চূড়ান্ত করবে। আমরা শুধু অপেক্ষা করতে পারি।’’ পাশাপাশি বার্সেলোনা শনিবার লা লিগায় তাদের তৃতীয় ম্যাচ খেলবে ওসাসুনার বিরুদ্ধে। এই ম্যাচেও মেসির খেলার সম্ভাবনা কার্যত নেই।

শনিবার লা লিগায়

ওসাসুনা বনাম বার্সেলোনা। সন্ধে ৮-৩০। ফেসবুকে সরাসরি সম্প্রচার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Neymar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE