Advertisement
২৪ এপ্রিল ২০২৪

পরের বছর নিয়ে ভাবনা শুরু কন্তে, গুয়ার্দিওলার

এ বারের ইংলিশ প্রিমিয়ার লিগে একজন চ্যাম্পিয়ন আর অন্যজন তৃতীয়। প্রথম জন চেলসি কোচ আন্তোনিও কন্তে। আর দ্বিতীয় জন ম্যাঞ্চেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। রবিবারই শেষ হল এ বারের ইংলিশ প্রিমিয়ার লিগ।

অভিনন্দন: গ্যাব্রিয়েল জেসুস-কে শুভেচ্ছা সতীর্থের। ছবি: এএফপি

অভিনন্দন: গ্যাব্রিয়েল জেসুস-কে শুভেচ্ছা সতীর্থের। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ মে ২০১৭ ০৫:৩১
Share: Save:

এ বারের ইংলিশ প্রিমিয়ার লিগে একজন চ্যাম্পিয়ন আর অন্যজন তৃতীয়। প্রথম জন চেলসি কোচ আন্তোনিও কন্তে। আর দ্বিতীয় জন ম্যাঞ্চেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। রবিবারই শেষ হল এ বারের ইংলিশ প্রিমিয়ার লিগ। কিন্তু তার আগেই এই দুই কোচ পরিকল্পনা সাজিয় রেখেছেন আগামী মরসুমের।

এ দিনই ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে সান্ডারল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচে ৫-১ জিতল চেলসি। চ্যাম্পিয়ন হয়ে চেলসি কোচ বলছেন, ‘‘চ্যাম্পিয়ন হয়ে হাল্কা মেজাজে বা বিশ্রামে যাওয়া চলবে না। তা হলেই আগামী মরসুমে ভুগতে হবে দলকে।’’

আর অ্যাওয়ে ম্যাচে ওয়াটফোর্ডের বিরুদ্ধে ৫-০ জিতে ম্যান সিটি কোচ বলছেন, ‘‘আগামী মরসুমে আমাদের আরও ভাল খেলতে হবে। যাতে মাঠে গোলের প্রচুর সুযোগ তৈরি হয়। আর সেই সুযোগ কাজে লাগাতে বক্সের মধ্যে আরও নিখুঁত হতে হবে টিমকে। তৈরি হওয়া সুযোগ এবং গোলের মধ্যে ব্যবধান যত কমবে তত ঝলমলে হয়ে উঠবে দলের সাফল্য। আমাদের দলে সেই সুযোগ কাজে লাগিয়ে গোল করার খেলোয়াড়ের অভাব নেই। কিন্তু গোলের সামনে মাথা ঠাণ্ডা রেখে সেই সুযোগ কাজে লাগাতে হবে। মাথায় রাখতে হবে, যদি তা না করা যায়, তা হলে এ বারের মতো ফলেই সন্তুষ্ট থাকতে হবে।’’ ইপিএল চ্যাম্পিয়ন কন্তে বলছেন, ‘‘চ্যাম্পিয়ন হওয়ার পর আনন্দ হতে পারে। কিন্তু বিশ্রাম শব্দটায় আপত্তি আছে আমার। এক বার আত্মতুষ্ট হয়ে পড়লেই বিপদ। অতীত নিয়ে বসে না থেকে বর্তমান ও ভবিষ্যৎ-কেও ঝলমলে করতে হবে। আর সেটাই করে চ্যাম্পিয়নরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE