Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Copa America

কোপা কি হয়ে উঠবে মেসিকেন্দ্রিক?

দেশের হয়ে কি অবশেষে কোনও ট্রফি ঘরে তুলতে পারবে লায়োনেল মেসি।

কোপাতে কি দেখা যাবে মেসি ম্যাজিক? ছবি- রয়টার্স

কোপাতে কি দেখা যাবে মেসি ম্যাজিক? ছবি- রয়টার্স

সংবাদ সস্থা
সাও পাওলো শেষ আপডেট: ১৪ জুন ২০১৯ ১৯:০৬
Share: Save:

দেশের হয়ে কি অবশেষে কোনও ট্রফি ঘরে তুলতে পারবে লায়োনেল মেসি। অবসর ভেঙে ফিরে আশার পর বিশ্বকাপেও শেষ ষোলোর বেশি এগোতে পারেনি আর্জেন্টিনা। সেই খরা কি কাটাতে পারবে আর্জেন্টিনা।

আজ (ভারতীয় সময় অনুযায়ী কাল সকালে) ব্রাজিল বনাম বলিভিয়া ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারের কোপা আমেরিকা। পরেরদিন কলম্বিয়ার বিরুদ্ধে নামতে চলেছে আর্জেন্টিনা। নেইমার না থাকায় এবারের কোপা পুরোটাই মেসি কেন্দ্রিক হয়ে উঠেছে। আর্জেন্টিনার গ্রুপে কলম্বিয়া ছাড়াও রয়েছে কাতার ও প্যারাগুয়ে। গতবার চিলির কাছে হেরে ট্রফি হাতছাড়া হওয়ার পর আন্তর্জাতিক দল থেকে অবসর নিয়ে নেন মেসি। অবসর ভেঙে ফিরে এলেও বিশ্বকাপে কিছু না করতে পারায় এই ট্রফি জয় তাঁর কাছে অত্যন্ত সম্মানের হয়ে দাঁড়িয়েছে।

অন্যদিকে নেমার না থাকায় ব্রাজিলের কাছেও এই কাপ জেতা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। সেলেকাওদের খেলায় আগের প্রভাব না থাকায় অনেকদিন ধরেই তারা আন্তর্জাতিক কোনও ট্রফি ঘরে তুলতে পারেনি। কলম্বিয়ার পর ব্রাজিলকে খেলতে হবে পেরু ও ভেনেজুয়েলার সঙ্গে।

চিলির কাছেও এই কাপ গুরুত্বপূর্ণ। চিলি গত দুবার কোপাতে চ্যাম্পিয়ন। তাদের গ্রুপে রয়েছে উরুগুয়ে, জাপান, ইকুয়েডর। তাই তাদের কাছেও কাপ পুনরক্ষার লড়াই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Copa America Lionell Messi Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE