• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বকাপ জয়ের জার্সি-দান মারাদোনার

Maradona
মারাদোনা

লড়াইটা করোনাভাইরাসের অতিমারির সঙ্গে। সেই যুদ্ধে নিজেকে জুড়লেন কিংবদন্তি ফুটবলার দিয়েগো মারাদোনা। ছিয়াশিতে মেক্সিকোয় বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। সে বারের একটি ম্যাচে তাঁর পরা জার্সি দান করলেন তিনি। 

দান করা জার্সিতে মারাদোনা লিখলেন, ‘‘আমরা এই অবস্থা কাটিয়ে উঠতে পারব।’’ এই অবস্থা মানে করোনার মারাত্মক সংক্রমণে ছিন্নভিন্ন পরিস্থিতি। ইউরোপের বড় দেশগুলির পাশাপাশি আর্জেন্টিনাও যথেষ্ট উদ্বেগজনক জায়গায় রয়েছে।

বুয়েনস আইরেসের সীমানা লাগোয়া একটি জায়গা যেমন ভাইরাস-আগ্রাসনে ভীষণ রকম কাবু। আক্রান্ত ও আক্রান্তের কাছাকাছি যাওয়া প্রচুর লোক সেখানে গৃহবন্দি। তাঁদের সাহায্য করতেই মারাদোনার দান করা জার্সি প্রথমে নিলাম হওয়ার কথা ছিল। কিন্তু পরে লটারি করে তা দান করা হয় আক্রান্তদের পাশে থাকা মানুষদের। যাঁরা অসহায় মানুষদের দিয়েছেন মুখাবরণ এবং ১০০ কিলোগ্রাম খাদ্য।

আপ্লুত স্থানীয় বাসিন্দা মার্তা গুতিরেসের মন্তব্য, ‘‘আমাদের কত বড় উপকার যে হল তা কল্পনাও করতে পারবেন না দিয়েগো। এই দান অমূল্য। যতদিন বেঁচে থাকব ততদিন এই দান মনে রাখব। কারণ মারাদোনা আমাদের কাছে নিছকই একজন ফুটবলার নন। দেবতার মতো। যে ব্যক্তি তাঁর তারকাসুলভ ইমেজের বাইরেও সমাজের মানুষকে নিয়ে ভাবেন। তাঁদের পাশে থাকেন।’’

আরও পড়ুন: মেসিদের মহড়ায় চূড়ান্ত কড়াকড়ি

আরও পড়ুন: বিরাট স্মৃতিতে তাজা মোহালির সেই ইনিংসও

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন