Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Coronavirus

চার মাস পিছিয়ে গেল ফরাসি ওপেন

চলতি মরসুমে টেনিস দুনিয়ার উপরে করোনার প্রভাব কতটা পড়বে তা নিয়ে কয়েক দিন ধরে জল্পনা চলছিলই।

ধাক্কা: সেপ্টেম্বরে প্যারিসে দেখা যেতে পারে রাফাকে। ফাইল চিত্র

ধাক্কা: সেপ্টেম্বরে প্যারিসে দেখা যেতে পারে রাফাকে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২০ ০৪:১০
Share: Save:

আগেই বলাবলি শুরু হয়ে গিয়েছিল করোনাভাইরাসের জেরে বিশ্ব জুড়ে খেলাধুলোর উপরে যে রকম প্রভাব পড়েছে তাতে বাতিল বা পিছিয়ে যেতে পারে ফরাসি ওপেন। যা শুরু হওয়ার কথা ছিল মে মাসের শেষের দিকে। ঠিক সে রকমই হল। ফরাসি ওপেনের আয়োজকেরা মঙ্গলবার জানিয়ে দিলেন, করোনাভাইরাসের জেরে মে মাসের বদলে এ মরসুমে প্রতিযোগিতা শুরু হবে সেপ্টেম্বরে।

চলতি মরসুমে টেনিস দুনিয়ার উপরে করোনার প্রভাব কতটা পড়বে তা নিয়ে কয়েক দিন ধরে জল্পনা চলছিলই। শেষ পর্যন্ত মঙ্গলবার সরকারি ভাবে ঘোষণা করে ফেলা হল এ ব্যাপারে। জানানো হয়েছে এ বার ফরাসি ওপেন শুরু হবে ২০ সেপ্টেম্বর এবং চলবে ৪ অক্টোবর পর্যন্ত। যা হওয়ার কথা ছিল ২৪ মে থেকে ৭ জুন। ‘‘বর্তমান পরিস্থিতিতে মে মাসে ফরাসি ওপেন শুরু করা আমাদের পক্ষে অসম্ভব হয়ে দাঁড়িয়েছে,’’ বিবৃতিতে জানিয়েছে ফরাসি ওপেনের আয়োজকেরা। বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘‘করোনাভাইরাসের প্রভাব গোটা বিশ্বে পড়েছে। তাই এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত সবার স্বাস্থ্য ও সুরক্ষার কথা ভেবে ফরাসি টেনিস সংস্থা সিদ্ধান্ত নিয়েছে ২০২০ মরসুমে প্রতিযোগিতা পিছিয়ে দেওয়া হবে। ২০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর ২০২০ পর্যন্ত হবে এ বারের প্রতিযোগিতা।’’ কয়েক দিন আগেই ডব্লিউটিএ ঘোষণা করেছিল পেশাদার টুর ২ মে পর্যন্ত স্থগিত থাকবে। এর ফলে তিনটি প্রতিযোগিতা বাতিল হয়ে গিয়েছে।

করোনা হানায় যে ভাবে একের পর এক প্রতিযোগিতা বাতিল বা পিছিয়ে দেওয়া হচ্ছে তাতে প্রশ্ন উঠতে শুরু করেছে উইম্বলডন ঠিক সময়ে আয়োজন করা যাবে কি না তা নিয়েও। উইম্বলডনের এক মুখপাত্র ইংল্যান্ডের মিডিয়ায় জানিয়েছেন, ‘‘পরিস্থিতির উপরে নজর রাখা হচ্ছে। চলতি মরসুমে প্রতিযোগিতা বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।’’ তবে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব এখনও সরকারি ভাবে কিছু জানায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus French Open 2020 Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE