Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Coronavirus

আইসিসির সঙ্গে কথা বললেন সৌরভ

টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত দু’দেশের মধ্যে হওয়ার কথা থাকা অনেক সিরিজই এখন বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে।

ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।—ছবি এএফপি।

ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।—ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ মার্চ ২০২০ ০৩:২৩
Share: Save:

করোনাভাইরাসের জন্য গোটা বিশ্বের খেলাধুলো যখন বন্ধ, তখন টি-টোয়েন্টি বিশ্বকাপ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ভবিষ্যৎ নিয়ে শুক্রবার বৈঠকে বসেছিল আইসিসি বোর্ড। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ভারতীয় বোর্ডের প্রতিনিধিত্ব করেন প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত দু’দেশের মধ্যে হওয়ার কথা থাকা অনেক সিরিজই এখন বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে। ‘‘গোটা ক্রীড়াবিশ্বে অতিমারির প্রভাব নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে,’’ বিবৃতিতে জানিয়েছে আইসিসি। ‘‘বিশ্বজুড়ে এখন যা পরিস্থিতি, তার সঙ্গে মানিয়ে নিয়ে আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা নিতে হবে,’’ বলেছেন আইসিসির চিফ এগজিকিউটিভ মনু সহনি। এখনও পর্যন্ত কোনও প্রতিযোগিতা সরিয়ে নিয়ে যাওয়ার বা পিছিয়ে দেওয়া নিয়ে সিদ্ধান্ত হয়নি। এক বোর্ড সদস্য প্রশ্ন করেছিলেন, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ঘরের মাঠে টেস্ট সিরিজ হওয়ার কথা ছিল ইংল্যান্ডের। কিন্তু ইংল্যান্ড যদি এই সিরিজ এখন বাতিল করে তখন কী হবে? উত্তরে এক বোর্ড সদস্য সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘‘সমাধান সূত্র খোঁজাই এখন একমাত্র কাজ। সিরিজ বাতিল হলে কী ভাবে পয়েন্ট ভাগ করে দেওয়া যায়, এই বিষয়টি টেকনিক্যাল কমিটির কাছে পাঠানো হবে।’’

কয়েক জন বোর্ড সদস্য মনে করেন, অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে এখনই উদ্বেগের কিছু নেই। কারণ এই প্রতিযোগিতা হওয়ার কথা অক্টোবরে। ‘‘জুন থেকে পরিস্থিতি যদি নিয়ন্ত্রণে থাকে, তা হলে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কাজ করব আমরা। এই মুহূর্তে আইসিসি নানা পরিকল্পনা এবং প্রস্তাব দেওয়ার প্রস্তুতি নিচ্ছে,’’ এক সিনিয়র বোর্ড কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Sourav Ganguly ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE