Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus

বাজি ফাটানো নিয়ে ক্ষোভ হরভজনদের

সংশ্লিষ্ট ব্যক্তিদের সতর্ক করে গম্ভীর মনে করিয়ে দিলেন, করোনার বিরুদ্ধে লড়াই এখনও জেতেনি ভারত। এই লড়াই এখনও মাঝপথে রয়েছে।

হরভজন সিংহ

হরভজন সিংহ

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২০ ০৬:৩৮
Share: Save:

রবিবার রাত ন’টায় যারা করোনা-মুক্ত ভারতের জন্য সংকল্প নিতে গিয়ে পটকা ফাটিয়েছেন, তাদের এক হাত নিলেন গৌতম গম্ভীর, হরভজন সিংহেরা।

সংশ্লিষ্ট ব্যক্তিদের সতর্ক করে গম্ভীর মনে করিয়ে দিলেন, করোনার বিরুদ্ধে লড়াই এখনও জেতেনি ভারত। এই লড়াই এখনও মাঝপথে রয়েছে। টুইট করে নিজের ক্ষোভ ব্যক্ত করে গম্ভীর বলেন, ‍‘‍‘ভারত, ঘরের ভিতরে থাকো। করোনার বিরুদ্ধে লড়াই এখন মাঝপথে রয়েছে। পটকা ফাটানোর মতো কোনও উৎসব এখনও আসেনি।’’

করোনা-সংক্রমণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ রয়েছে ভারত। এই বার্তা দিতে রবিবার রাত ন’টা থেকে ন’মিনিট ঘরের আলো নিভিয়ে প্রদীপ বা মোমবাতি বা টর্চ কিংবা মোবাইল ফোনের ফ্লাশ জ্বালিয়ে রাখার আবেদন আগেই করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু রবিবার ভারতের বিভিন্ন জায়গাতেই দেখা গিয়েছে সংশ্লিষ্ট সময়ে অনেকে পটকা ফাটাচ্ছেন।

এ দিন সেই সব জনতাকে প্রবল সমালোচনার পাশাপাশি পূর্ব দিল্লির বিজেপি সাংসদ গম্ভীর দিল্লি সরকারের তহবিলে আরও ৫০ লক্ষ টাকা অনুদান দিয়েছেন করোনা-চিকিৎসা ও মেডিক্যাল সরঞ্জাম কেনার জন্য।

ঐক্যবদ্ধ ভারতের প্রদর্শন করতে গিয়ে পটকা ফাটানোর জন্য গম্ভীরের পাশাপাশি সমালোচনা করেছেন হরভজন সিংহ, ইরফান পাঠানরাও। হরভজন পটকা ফাটানোর ঘটনাকে তীব্র কটাক্ষকে করে টুইট করেন, ‍‘‍‘করোনার থেকে মুক্তি পাওয়ার রাস্তা হয়তো মিলবে। কিন্তু বোকামি থেকে মুক্তির রাস্তা আমরা কী ভাবে পাব?’’

আর এক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠানও এই ঘটনার প্রতিবাদ জানিয়ে টুইট করেছেন, ‍‘‍‘খুব সুন্দর ভাবে ব্যাপারটা এগোচ্ছিল, যতক্ষণ না পটকা ফেটেছে।’’ পাশাপাশি আর. অশ্বিনের টুইট, ‍‘‍‘অবাক হয়ে যাচ্ছি এটা ভেবে যে এ সব লোকেরা লকডাউনের সময়ে পটকা নিয়ে এল কোথা থেকে?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Health Harbhajan Singh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE