Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus

দর্শকশূন্য মাঠে সুবিধা অস্ট্রেলিয়ার: খোয়াজা

২০১৮-এ ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেছিল অস্ট্রেলিয়া। সে দলের অন্যতম সদস্য ছিলেন খোয়াজা। তিনি মনে করছেন, তাঁর দেশেও ভারতীয় সমর্থকদের অভাব নেই।

খোয়াজা

খোয়াজা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২০ ০৫:৩০
Share: Save:

অক্টোবরে টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ দিয়ে অস্ট্রেলিয়া সফর শুরু হওয়ার কথা ভারতের। তার পরে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ডিসেম্বরে চার টেস্টের সিরিজ খেলবেন বিরাট কোহালি-টিম পেনরা। কিন্তু করোনার প্রকোপে সেই সিরিজ আদৌ হবে কি না, তা নিয়ে সংশয় রয়েছে। হলেও দর্শকশূন্য স্টেডিয়ামেই ম্যাচ আয়োজন করার সম্ভাবনা বেশি। তা-ই যদি হয়, সে ক্ষেত্রে সুবিধা হবে অস্ট্রেলিয়ারই। এমনটাই মনে করেন বাঁ-হাতি ব্যাটসম্যান উসমান খোয়াজা।

২০১৮-এ ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেছিল অস্ট্রেলিয়া। সে দলের অন্যতম সদস্য ছিলেন খোয়াজা। তিনি মনে করছেন, তাঁর দেশেও ভারতীয় সমর্থকদের অভাব নেই। মেলবোর্ন অথবা সিডনিতে খেলার সময় তিনি নিজেও বুঝতে পারছিলেন না, ম্যাচটি ভারতে হচ্ছে না অস্ট্রেলিয়ায়। তাই উসমানের প্রতিক্রিয়া, ‘‘দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হলে অস্ট্রেলিয়াই সুবিধা পাবে। কারণ, গত বার ওরা যখন এসেছিল, মনে আছে মেলবোর্নে ওদের সমর্থনই বেশি ছিল। ভারত ভাল খেলতে শুরু করলে প্রচণ্ড উত্তেজিত হয়ে যায় ওরা। তখন বোঝা যায় না কোথায় আছি।’’ যোগ করেন, ‘‘অদ্ভুত অনুভূতি। ভারতে খেলা হলে ভারতীয় সমর্থন বেশি থাকবে, সেটা প্রত্যাশিত। কিন্তু নিজের দেশেও যদি ওদের সমর্থন বেশি শুনি, অদ্ভুত লাগে।’’ শুধু মেলবোর্ন নয়। সিডনিতেও একই অনুভূতি হয় খোয়াজার। তাঁর কথায়, ‘‘সিডনিতেও অস্ট্রেলীয় সমর্থকদের চেয়ে ভারতীয় সমর্থকই বেশি ছিল। ওদের উৎসাহ দেখে বোঝাই যায় না কোথায় খেলছি।’’

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পরে বিমর্ষ হয়ে পড়েছিল অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারকে ছাড়াই কঠিন পরীক্ষা দিতে হয়েছিল তাদের।

আরও পড়ুন: বোর্ড প্রধানকে বলি, শেষ টেস্ট মায়ের সামনে খেলতে চাই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE