Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Coronavirus

ফরাসি ওপেন পিছিয়ে দেওয়ায় ক্ষোভ তারকাদের

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২০ ০৭:০৫
Share: Save:

করোনাভাইরাস অতিমারির জেরে ফরাসি ওপেন পিছিয়ে যাওয়ায় হতাশ টেনিস তারকারা। মে মাসে শুরু হওয়ার কথা এই প্রতিযোগিতা। কিন্তু চব্বিশ ঘণ্টা আগেই আয়োজকদের তরফে ঘোষণা করা হয়, ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে ফরাসি ওপেন।

টেনিস তারকারা ক্ষুব্ধ তাঁদের অন্ধকারে রেখেই ফরাসি ওপেন কর্তৃপক্ষ একতরফা ভাবে সিদ্ধান্ত ঘোষণা করায়। এক বিবৃতিতে ফরাসি টেনিস সংস্থা মঙ্গলবার জানিয়েছিল, ‘‘বর্তমান পরিস্থিতিতে মে মাসে ফরাসি ওপেন শুরু করা অসম্ভব। করোনাভাইরাসের প্রভাব গোটা বিশ্বে পড়েছে। সকলের স্বাস্থ্য ও সুরক্ষার কথা ভেবেই ফরাসি টেনিস সংস্থা প্রতিযোগিতা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। চলতি বছরের ২০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত হবে এ বারের প্রতিযোগিতা।’’

টেনিস তারকাদের উদ্বেগের মূল কারণ, নতুন সূচি অনুযায়ী যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনাল শেষ হওয়ার সাত দিনের মধ্যেই ফরাসি ওপেন শুরু হবে। ফলে পর্যাপ্ত বিশ্রামের সুযোগ তাঁরা পাবেন না। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৯৩ নম্বর কানাডার ভাসেক পসপিসিল এটিপি প্লেয়ার্স কাউন্সিলেও রয়েছেন। ফরাসি টেনিস সংস্থার কর্তাদের তিনি ‘স্বার্থপর’ বলেছেন। ক্ষুব্ধ ভাসেক সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘‘ভয়ঙ্কর সময়ের মধ্যে দিয়ে আমরা চলেছি। বিশ্বের প্রত্যেকের মধ্যে এই বিপর্যয়ের প্রভাব পড়েছে। এই পরিস্থিতিতে সব চেয়ে গুরুত্বপূর্ণ একসঙ্গে কাজ করে সমস্যার সমাধান খোঁজা। নিজেদের মধ্যে বোঝাপড়া আরও বাড়িয়ে তোলা। এই সময়টা একতরফা সিদ্ধান্ত নেওয়া বা স্বার্থপর হওয়ার নয়।’’

সোশ্যাল মিডিয়ায় ভাসেকের এই বার্তা ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে আলোড়ন পড়ে যায় টেনিস-বিশ্বে। মার্কিন যুক্তরাষ্ট্রের নোয়া রুবিনের তোপ, ‘‘নিয়ম না মেনে নিজেদের ইচ্ছে মতো এঁরা সিদ্ধান্ত নেন।’’ যদিও শোনা যাচ্ছে, যুক্তরাষ্ট্র ওপেন পিছিয়ে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus 2020 French Open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE