• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এক বছর পরেও কি অলিম্পিক্স হবে, প্রশ্ন

Muto
টোকিয়ো অলিম্পিক্স আয়োজক কমিটির চিফ এগজিকিউটিভ অফিসার  তোশিরো মুতো।—ছবি এপি।

করোনা সংক্রমণের কারণে এক বছর পিছিয়ে গিয়েছে অলিম্পিক্স। কিন্তু ১৬ মাস পরে ঠিক সময়েই তা শুরু হবে কি না, তা নিয়ে তৈরি হল প্রশ্ন।

আর সেই প্রশ্ন তুলে দিলেন টোকিয়ো অলিম্পিক্স আয়োজক কমিটির চিফ এগজিকিউটিভ অফিসার  তোশিরো মুতো। তাঁর দাবি, এই পরিস্থিতিতে দাঁড়িয়ে তাঁদের পক্ষে এটা জোর দিয়ে বলা সম্ভব হচ্ছে না, ২০২১ সালের ২৩ জুলাই অলিম্পিক্স আয়োজিত হবে কি না। তাঁর মন্তব্য, “আমি মনে করি না কেউ এটা জোর দিয়ে বলতে পারবেন যে, আগামী বছরের জুলাই মাসের মধ্যে এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যাবে। এই মুহূর্তে দাঁড়িয়ে আমরা এই বিষয়ে কোনও স্পষ্ট উত্তর দিতে পারছি না।”

জাপানে এই মুহূর্তে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার। মৃত্যু ১০০। বিরোধীদের তীব্র সমালোচনার মুখে পড়েছেন প্রধানমন্ত্রী শিনজো আবে। বিরোধীদের দাবি, করোনা নিয়ন্ত্রণে সরকার এখনও মন্থর গতিতে কাজ করে চলেছে। ফলে পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে পড়ছে। মুতো জানিয়েছেন, এই মুহূর্তে জাপানের অবস্থা ভাল নয় বলেই অলিম্পিক্স এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে। তবে তাঁর আশা, আগামী বছরে সেই ছবি পাল্টে যাবে। 

তাঁর কথায়, “আমরা সকলেই কিন্তু পরিস্থিতি স্বাভাবিক করার জন্য কঠোর পরিশ্রম করছি। আশা করি, করোনা অতিমারি থেকে আমরা আগামী বছর মুক্ত হতে পারব।” 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন