Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Steve Smith

স্মিথ-ওয়ার্নারদের শাস্তি কমছে না, জানাল ক্রিকেট অস্ট্রেলিয়া

অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংস্থা স্মিথ, ওযার্নার, ব্যানক্রফটের উপর থেকে নির্বাসন তুলে নেওয়ার জন্য চাপ দিয়েছিল। কিন্তু, সেই চাপের কাছে নতিস্বীকার করল না বোর্ড।

শাস্তি বহাল থাকল স্মিথ, ওয়ার্নার ও ব্যানক্রফটের। ছবি: এএফপি।

শাস্তি বহাল থাকল স্মিথ, ওয়ার্নার ও ব্যানক্রফটের। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৮ ১৩:৫৪
Share: Save:

বল-বিকৃতি কাণ্ডে নির্বাসিত স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটের শাস্তি কমছে না। মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়া এই সিদ্ধান্ত নিল। ফলে, তাড়াতাড়ি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন না ত্রয়ী।

মার্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপ টাউন টেস্টে বল-বিকৃতি কাণ্ডে জড়িয়ে প়ড়েছিলেন এই তিনজন। ক্রিকেট অস্ট্রেলিয়া এক বছরের জন্য নির্বাসিত করে অধিনায়ক স্মিথ ও সহ-অধিনায়ক ওয়ার্নারকে। নয় মাসের জন্য নির্বাসিত হয়েছিলেন ওপেনার ব্যানক্রফট। অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংস্থা (এসিএ) এই তিনজনের উপর থেকে নির্বাসন তুলে নেওয়ার জন্য চাপ দিয়েছিল। কিন্তু, সেই চাপের কাছে নতিস্বীকার করল না বোর্ড।

ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তী চেয়ারম্যান আর্ল এডিংস বলেছেন, "আমরা দৃঢ়প্রতিজ্ঞ যে তিনজনকে দেওয়া শাস্তি কমানো উচিত হবে না। এই সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে নেওয়া হয়েছিল। অস্ট্রেলিয়ার ক্রিকেটীয় সুনামে যে ধাক্কা লেগেছে, তাতে এই শাস্তি যথাযথ বলে মনে করছি আমরা। স্টিভ, ডেভিড ও ক্যামেরন ক্রিকেটের প্রতি দায়বদ্ধতা বোঝাতে কঠোর পরিশ্রম করছে। ওদের ফেরার লড়াইয়ে আমাদের পূর্ণ সহায়তা রয়েছে।"

আরও পড়ুন: ভারত-অস্ট্রেলিয়া সিরিজ মানেই বিতর্ক আর বিতর্ক, দেখুন তারই ভিডিয়ো

বল-বিকৃতি কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার পর অস্ট্রেলিয়ার পারফরম্যান্স আশানুরূপ নয়। এই অবস্থায় প্রাক্তনদের অনেকেই স্মিথ-ওয়ার্নারের শাস্তি কমানোর দাবি তুলেছিলেন। যাতে তাঁরা অন্তত শেফিল্ড শিল্ডে খেলতে পারেন, তার জন্য সওয়াল করছিলেন। অন্যরা আবার পুরো সময়ের শাস্তিই বহাল রাখতে বলেছিলেন। এদিন অবশ্য এই ব্যাপারে যাবতীয় জল্পনার ইতি ঘটল। এডিংস বলেছেন, "আমাদের মনে হচ্ছে শাস্তি কমানোর এই আলোচনা ওই তিনজনকেই চাপে ফেলে দিচ্ছে। বছরের গোড়ায় তিনজনই মেনে নিয়েছে শাস্তি। আর তাই শাস্তি কমানোর কোনও অভিপ্রায় ক্রিকেট অস্ট্রেলিয়ার নেই।"

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE