Advertisement
১৯ এপ্রিল ২০২৪

জুভেন্তাসেও প্রমাণ করব, আমিই শ্রেষ্ঠ

গ্রিসে পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে চব্বিশ ঘণ্টা আগেই ব্যক্তিগত বিমানে তুরিন পৌঁছে গিয়েছিলেন রোনাল্ডো। সোমবার সকালে ছাই রঙের চেক সুট পরে জুভেন্তাস স্টেডিয়ামে যখন পৌঁছন তিনি, তাঁকে দেখার জন্য অপেক্ষা করেছিলেন কয়েকশো সমর্থক।

আগমন: তুরিনে জুভেন্তাসের মেডিক্যাল সেন্টারে রোনাল্ডো। ছবি: এএফপি।

আগমন: তুরিনে জুভেন্তাসের মেডিক্যাল সেন্টারে রোনাল্ডো। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৮ ০৫:০৯
Share: Save:

রিয়াল মাদ্রিদ ছেড়ে তিনি জুভেন্তাসে খেলার সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই উন্মাদনা তুঙ্গে। সোমবার তুরিনে জুভেন্তাসের মেডিক্যাল সেন্টারে যখন ডাক্তারি পরীক্ষার জন্য পৌঁছলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, তখন একেবারে উৎসবের আবহ। ইটালির ক্লাবের জার্সিতে অভিষেকের আগেই সি আর সেভেন মন জয় করে নিলেন সমর্থকদের।

গ্রিসে পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে চব্বিশ ঘণ্টা আগেই ব্যক্তিগত বিমানে তুরিন পৌঁছে গিয়েছিলেন রোনাল্ডো। সোমবার সকালে ছাই রঙের চেক সুট পরে জুভেন্তাস স্টেডিয়ামে যখন পৌঁছন তিনি, তাঁকে দেখার জন্য অপেক্ষা করেছিলেন কয়েকশো সমর্থক। গাড়ি থেকে নেমেই এগিয়ে যান ভক্তদের সঙ্গে হাত মেলাতে। শুধু তাই নয়। ‘জুভ...জুভ...’ গান গেয়ে প্রথম দিনই চমকে দেন তাঁদের।

১০০ মিলিয়ন পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ৯১১ কোটি) ট্রান্সফার ফি দিয়ে রিয়াল থেকে রোনাল্ডোকে নিয়েছে জুভেন্তাস। কিন্তু কেন টানা নয় বছর খেলার পরে রিয়ালের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন, তা নিয়ে এত দিন কোনও মন্তব্য করেননি সি আর সেভেন। সোমবার ডাক্তারি পরীক্ষার পরে মুখ খুললেন পাঁচটি ব্যালন ডি’ওর-এর মালিক। রোনাল্ডো বলেছেন, ‘‘আমার নতুন করে প্রমাণ করার কিছু নেই। রেকর্ডই আমার যোগ্যতার প্রমাণ। আমিই যে বিশ্বের সেরা, এ বার ইটালিতে দেখাতে চাই।’’ তিনি যোগ করলেন, ‘‘আমার বয়সি অনেক ফুটবলারই চিন ও কাতারের ক্লাবে খেলছে। ওদের অসম্মান করছি না। কিন্তু আমি চ্যালেঞ্জ নিতে ভালবাসি বলেই জুভেন্তাসে সই করলাম। এই কারণেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মতো নিশ্চিত জায়গা ছেড়ে রিয়ালে গিয়েছিলাম। জুভেন্তাসেও এই কারণে খেলার সিদ্ধান্ত নিলাম।’’

গত মরসুমে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে তুরিনেই জুভেন্তাসের বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের হয়ে জোড়া গোল করেছিলেন রোনাল্ডো। দ্বিতীয় লেগে জুভেন্তাস জিতলেও গোল পার্থক্যে ছিটকে যায়। কারণ, শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করেছিলেন সি আর সেভেন। রিয়ালের টানা তিন বার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের নেপথ্যে মূল কারিগর ছিলেন তিনি। রোনাল্ডো বলছেন, ‘‘সহজ ছিল না রিয়াল ছাড়ার সিদ্ধান্ত নেওয়া। কিন্তু আমার বন্ধুর পরামর্শ শুনেই জুভেন্তাসের চুক্তিতে সই করি।’’ তিনি যোগ করেছেন, ‘‘জুভেন্তাস ইটালির সেরা ক্লাব। বিশ্বেরও অন্যতম সেরা ক্লাব। জুভেন্তাসে খেলার সুযোগ পেয়ে আমি গর্বিত।’’ লা লিগায় লিয়োনেল মেসির সঙ্গে রোনাল্ডোর দ্বৈরথই ছিল আকর্ষণের কেন্দ্র। কিন্তু এ বার তা দেখা যাবে না। সাংবাদিকেরা সেই প্রসঙ্গ তোলায় রোনাল্ডোর জবাব, ‘‘সবাই নিজের ক্লাবের সাফল্যের জন্যই খেলে। মরসুম শেষ হওয়ার পরেই প্রমাণ হয় কে শ্রেষ্ঠ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Juventus Cristiano Ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE