• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রোনাল্ডোর শততম গোলের পথে কাঁটা

Cristiano Ronaldo
ছবি: রয়টার্স।

পর্তুগালের হয়ে শততম গোলের জন্য আরও কয়েক দিন অপেক্ষা করতে হবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। পায়ের সংক্রমণের জেরে  উয়েফা নেশনস লিগে শনিবার ক্রোয়েশিয়ার বিরুদ্ধে খেলতে পারলেন না সি আর সেভেন।

দশ মাস আগে লুক্সেমবার্গের বিরুদ্ধে দেশের হয়ে ৯৯তম গোল করেছিলেন রোনাল্ডো। পর্তুগাল সেই ম্যাচ জিতেছিল ২-০। তার পর থেকে আর গোল পাননি তিনি। সি আর সেভেনের ভক্তদের আশা ছিল, ক্রোয়েশিয়ার বিরুদ্ধেই শততম গোল করবেন তাঁদের প্রিয় নায়ক। হতাশ পর্তুগালের কোচ ফের্নান্দো স্যান্টোস ম্যাচের আগে বলেছিলেন, ‘‘সোম ও মঙ্গলবার দারুণ অনুশীলন করেছিল রোনাল্ডো। কিন্তু বুধবার থেকে ওর পায়ে যন্ত্রণা শুরু হয়। পরীক্ষায় সংক্রমণ ধরা পড়ে। ওকে দ্রুত সুস্থ করার জন্য অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছে। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ওর খেলা কঠিন।’’ পর্তুগাল কোচের আশঙ্কাই সত্যি হল। সেরা অস্ত্রকে বাদ দিয়েই ক্রোয়েশিয়ার বিরুদ্ধে দল নামাতে হল তাঁকে। তবে আগামী মঙ্গলবার স্টকহোলমে সুইডেনের বিরুদ্ধে খেলতে পারেন পর্তুগাল অধিনায়ক। রোনাল্ডোহীন পর্তুগাল এ দিন ৪-১ গোলে হারায় ক্রোয়েশিয়াকে।  

ফুটবলের ইতিহাসে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ম্যাচে শততম গোল করার নজির একমাত্র ইরানের আলি দাইয়েরই রয়েছে। তিনি ১০৯টি গোল করেছেন। ৩৫ বছরের রোনাল্ডোর সামনে দ্বিতীয় শততম গোলদাতা হওয়ার হাতছানি। করোনা অতিমারির জন্য ফুটবল বন্ধ না হলে হয়তো এত দিনে লক্ষ্যে পৌঁছেও যেতে পারতেন তিনি। গত মরসুমে শুরু হওয়া নেশনস লিগে পর্তুগালের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে অন্যতম কারিগর ছিলেন রোনাল্ডো। সেমিফাইনালে সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন তিনি। ফাইনালে অবশ্য গন্সালো ম্যানুয়েল গুয়েদেসের করা একমাত্র গোলে নেদারল্যান্ডসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল পর্তুগাল। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন