Advertisement
১৯ এপ্রিল ২০২৪

প্র্যাকটিসে বেনিতেজকে গালাগাল করে পুরনো ‘যুদ্ধ’ মনে করালেন রোনাল্ডো

প্রথম জন একটা সময় ছিলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পোস্টার বয়। দ্বিতীয় জন ছিলেন চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের ‘মস্তিষ্ক’। স্বভাবতই দু’জনের মধ্যে খুব একটা ভাল সম্পর্ক ছিল না। বর্তমানে দু’জনেই এক দলের।

ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে ম্যাচে নামার আগে রোনাল্ডোর স্ট্রেচিং চলছে।

ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে ম্যাচে নামার আগে রোনাল্ডোর স্ট্রেচিং চলছে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৫ ০৩:৪৪
Share: Save:

প্রথম জন একটা সময় ছিলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পোস্টার বয়। দ্বিতীয় জন ছিলেন চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের ‘মস্তিষ্ক’। স্বভাবতই দু’জনের মধ্যে খুব একটা ভাল সম্পর্ক ছিল না। বর্তমানে দু’জনেই এক দলের। দু’জনের লক্ষ্য এক। তাতেও সেই তেতো সম্পর্কের রেশ যেন আজও তাঁদের তাড়া করছে। তাঁরা— রাফায়েল বেনিতেজ ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিয়াল অনুশীলনে মেজাজ হারিয়ে বেনিতেজকে গালিগালাজ করে ফেললেন রোনাল্ডো!

ঘটনাটা কী? প্রাক্ মরসুম সফরে প্রথম ম্যাচে রোমার বিরুদ্ধে হারের পরে এমনিতেই নাকি রিয়াল ড্রেসিংরুমের অবস্থা ভাল নেই। এ দিন মেলবোর্নে মাদ্রিদ অনুশীলনে চলছিল ক্রসবার চ্যালেঞ্জ। এমন অনুশীলন নতুন কিছু নয়। অর্থাত্ বলটা দিয়ে বারপোস্টে মারতে হবে ফুটবলারদের। আর তাতেই নাকি মেজাজ হারিয়ে ফেলেন সিআর সেভেন। যাঁর যুক্তি, ক্রসবার নয় ফুটবলারদের বলটা গোলে মারার অভ্যাস করা উচিত। ভিডিওতে ধরা পড়ে রোনাল্ডো পর্তুগিজ ভাষায় অশ্লীল গালিগালাজ করছেন। এখানেই ঝামেলা থামেনি। রোনাল্ডোর করা একটা গোল অবৈধ বলেন বেনিতেজ। তখন পর্তুগিজ মহাতারকা নাকি বলে দেন, ‘‘পর্তুগিজদের বিরুদ্ধেই তুমি সব সিদ্ধান্ত দিচ্ছ।’’ ‘তুমিটা’এখানে সেই কোচ যিনি লিভারপুলে থাকাকালীন রোনাল্ডোকে বহু বার কটাক্ষ করে বিখ্যাত হয়েছেন।

যদিও সিআর সেভেনের এমন আচরণ আদতে তাঁর লড়াকু মানসিকতারই প্রমাণ, মনে হচ্ছে রিয়ালের স্প্যানিশ কোচের। ‘‘আমি খুবই ভাগ্যবান রোনাল্ডোকে কোচিং করাতে পেরে। ওর সঙ্গে অনেক কথা বলেছি। ও খুব লড়াকু ফুটবলার। সব সময় জিততে চায়। এটা অন্য ফুটবলারদের মধ্যেও দেখতে চাই।’’

এমনিতেই কার্লো আন্সেলোত্তি কোচ থেকে সরার পর রোনাল্ডো একহাত নিয়েছিলেন রিয়াল কর্তাদের। তার উপরে এই ঘটনার পরে নতুন করে জল্পনা বেড়ে গেল ঠিক কতটা ভাল সম্পর্ক কোচ ও তাঁর সেরা হাতিয়ারের মধ্যে। রিয়ালের এক সূত্র মতে, আগামী মরসুমে নাকি অনেক বেশি রক্ষণাত্মক খেলতে চান বেনিতেজ। যা রোনাল্ডোর খেলার স্টাইলের বিরুদ্ধে যেতে পারে। তার উপরে আবার গ্যারেথ বেল নাকি দলের মধ্যমণি হবেন। অর্থাত্ তাঁকে ঘিরেই দল গড়া হবে। যা নিয়ে নাকি খুব একটা খুশি নন রোনাল্ডো। যে কারণে তাঁর ক্লাব ছাড়ার জল্পনাও তুঙ্গে। মহাতারকাকে সই করাতে ওঁত পেতে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, প্যারিস সাঁ জাঁর মতো ক্লাব।

ছবি: এএফপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE