• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জুভেন্টাসের জয়ের দিনেও বিতর্কে রোনাল্ডো

Ronaldo
বিতর্কে জড়ালেন রোনাল্ডো।

Advertisement

এসি মিলানকে ১-০ হারিয়ে সেরি আ-র শীর্ষে চলে গেল জুভেন্টাস। ৭৭ মিনিটে গোল করে দলকে জেতালেন দলের আর্জেন্টিনীয় ফুটবলার পাওলো দিবালা। এই জয়ের রাতেই বিতর্কে জড়ালেন রোনাল্ডো।

 ৫৫ মিনিটে রোনাল্ডোকে তুলে জুভেন্টাস ম্যানেজার মাউরিসিয়ো সাররি নামান পাওলো দিবালাকে, যাঁর গোলেই স্বস্তি ফেরে শিবিরে। কিন্তু ম্যানেজারের সিদ্ধান্তে ক্ষুব্ধ সি আর সেভেন। ইটালীয় প্রচারমাধ্যমের খবর, টিভি ক্যামেরায় দেখা গিয়েছে, গম্ভীর মুখে বসে রয়েছেন রোনাল্ডো। ম্যানেজার সাররির সঙ্গে উত্তেজিত ভাবে কথা বলতেও দেখা যায় তাঁকে। খেলা শেষ হওয়ার তিন মিনিট  আগেই মাঠ ছেড়ে বেরিয়ে যান তিনি। 

যদিও জুভেন্টাস ম্যানেজার সাররি বলেছেন, ‘‘রোনাল্ডো সতীর্থদের অশ্রদ্ধা করেছে কি না তা আমার জানা নেই। যদি ও খেলা শেষ হওয়ার আগে স্টেডিয়াম ছেড়ে বেরিয়ে গিয়ে থাকে, তা হলে সেটা সত্যিই সমস্যার। সে ক্ষেত্রে সতীর্থদের সঙ্গে বসেই বিতর্কের সমাধান করতে হবে ওকে।’’ যোগ করেন, ‘‘ক্রিশ্চিয়ানোর সঙ্গে আমার সমস্যা নেই। যদি ও ক্ষুব্ধ হয়ে থাকে, তা হলে সেটা খেলারই অঙ্গ। যে কোনও ফুটবলারই মাঠ ছাড়তে রাজি থাকে না, বিশেষ করে সে যদি দলের সাফল্যের জন্য প্রচুর পরিশ্রম করে। বরং সে মন খারাপ না করলে, সেটাই চিন্তার বিষয়।’’

পর্তুগিজ তারকার আচরণের কড়া সমালোচনা করেছেন প্রাক্তন ইটালি কোচ ফাবিয়ো কাপেলো। তিনি বলেন, ‘‘রোনাল্ডোকে তুলে নিয়ে ঠিকই করেছেন সাররি।’’  আরও বলেন, ‘‘সতীর্থদের শ্রদ্ধা করতে হবে একজন তারকা ফুটবলারকে। ক্রিশ্চিয়ানো চ্যাম্পিয়ন, তা নিয়ে কোনও তর্ক নেই। কিন্তু গত তিন বছরে রোনাল্ডো কাউকে কাটিয়ে বেরোতে পারেনি।’’

রেফারি নিয়ে ক্ষুব্ধ পেপ: লিভারপুলের কাছে হারের পরে ভিএআর (ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারি) প্রযুক্তি নিয়ে প্রশ্ন তুললেন ম্যাঞ্চেস্টার সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলা। পাশাপাশি রেফারি কমিটির প্রধান মাইক রিলের কাছে ব্যাখ্যাও দাবি করেছেন তিনি। রবিবার ম্যাচের শুরুতে লিভারপুল বক্সে বল হাতে লেগেছিল রাইট ব্যাক ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের। পেনাল্টির দাবি জানিয়েছিলেন ম্যান সিটি ফুটবলারেরা। গুয়ার্দিওলাও ছুটে গিয়ে পেনাল্টির দাবি জানান চতুর্থ রেফারি মাইক ডিনের কাছে। কিন্তু পেনাল্টি দেওয়া হয়নি। এর ২২ সেকেন্ড পরেই প্রথম গোল খায় ম্যান সিটি। দ্বিতীয়ার্ধে ফের লিভারপুল বক্সে আর্নল্ডের হাতে বল লাগে। কিন্তু রেফারি মাইকেল অলিভার পেনাল্টি দেননি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন