Advertisement
২০ এপ্রিল ২০২৪

বাস্কেটবলারের ঢংয়ে গোল রোনাল্ডোর

রোনাল্ডোকে বলা হয়, হেডটা করার জন্য কতক্ষণ তিনি শূন্যে ছিলেন। তা শুনে নিজেই অবাক হন, ‘‘তাই? এতক্ষণ শূন্যে ছিলাম?’’

ভাসমান সি আর সেভেন।—ছবি এএফপি।

ভাসমান সি আর সেভেন।—ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৯ ০২:৫৩
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর হেড থেকে করা গোলে সেরি আ-য় জুভেন্টাস ২-১ হারাল সাম্পদোরিয়াকে। পর্তুগিজ মহাতারকার ক্ষেত্রে প্রত্যাশিত এই ঘটনা নিয়ে আলোচনা হওয়ার কথা নয়। কিন্তু ফুটবল দুনিয়া তোলপাড় তাঁর স্পটজাম্পে! অ্যালেক্স সান্দ্রোর ক্রসে মাথা ছোঁয়াতে রোনাল্ডো পৌঁছন ২.৫৬ মিটার (৮.৩৯ ফুট) উচ্চতা। মাটি থেকে তাঁর পা-র দূরত্ব ছিল ৭১ সেমি। শূন্যে ছিলেন ১.৫ সেকেন্ড।

রোনাল্ডোর স্পটজাম্প নিয়ে সাম্পদোরিয়ার ম্যানেজার ক্লদিয়ো রেনেরির কথা, ‘‘এই স্তরের দক্ষতা একমাত্র দেখা যায় এনবিএ-তে।’’ জুভেন্টাস ম্যানেজার মাউরিসিয়ো সাররি তো ম্যাচ শেষে কী বলবনে ভেবেই পাচ্ছিলেন না! রোনাল্ডোর নিজের কথা, ‘‘জেতাটাই আসল। খুব কঠিন একটা ম্যাচ থেকে পুরো পয়েন্ট তুললাম।’’ নিজের অবিশ্বাস্য গোল নিয়ে কিছু বলবেন না? এমন প্রশ্নে হেসে সি আর সেভেনের বিনয়ী প্রতিক্রিয়া, ‘‘খুব ভাল একটা গোল করেছি। কিন্তু এই গোলের জন্য তিন পয়েন্ট পেয়ে আমি বেশি খুশি।’’

রোনাল্ডোকে বলা হয়, হেডটা করার জন্য কতক্ষণ তিনি শূন্যে ছিলেন। তা শুনে নিজেই অবাক হন, ‘‘তাই? এতক্ষণ শূন্যে ছিলাম?’’ পর্তুগিজ মহাতারকার কাণ্ড দেখে অনেকেরই মনে পড়ছে, পেলেকে নিয়ে তৈরি সিনেমা ‘এসকেপ টু ভিকট্রি’-র কথা। যেখানে ফুটবল সম্রাট লাফিয়ে হেডে গোল করার সময় যেন শূন্যে অপেক্ষা করে ছিলেন।

আরও পড়ুন: সবুজায়ন সচেতনতায় নতুন উদ্যোগ সচিনের

রোনাল্ডোর কোচ, এমন গোলের বর্ণনা দিতে বসে শব্দ হাতড়েছেন। সাম্পদোরিয়া ম্যানেজারের ‘জীবন সার্থক’ হয়েছে। স্তাদিয়ো লুইগি ফেরারিতে বুধবার ১৯ মিনিটে জুভেন্টাসকে এগিয়ে দেন পাওলো দিবালা। ৩৫ মিনিটে ১-২ করেন সাম্পদোরিয়ার জিয়ানলুকা কাপরারি। এবং রোনাল্ডোর সেই অবিশ্বাস্য গোল হয় ৪৫ মিনিটে। যে গোলের ছবি ভাইরাল হয়েছে মুহূর্তে। সেরি আ-য় শীর্ষে এখন জুভেন্টাসই। তাদের পয়েন্ট ১৭ ম্যাচে ৪২। দু’নম্বরে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৩৯। আন্তোনিয়ো কন্তের ইন্টার অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Juventus Sampdoria Cristiano Ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE