Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

গ্রুপের সেরা হয়েই সেমিফাইনালে ভারতীয় হকি দল

দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই ডেভিড কন্ডন গোল করে এগিয়ে দেন ইংল্যান্ডকে।  ভারত শেষ পর্যন্ত সমতায় ফেরে ৩৩ মিনিটে অধিনায়ক মনপ্রীত সিংহর গোলে।

ইংল্যান্ডকে হারানোর পর ভারতীয় দল। ছবি:এএফপি।

ইংল্যান্ডকে হারানোর পর ভারতীয় দল। ছবি:এএফপি।

সংবাদ সংস্থা
গোল্ড কোস্ট শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৮ ২০:১০
Share: Save:

সেমিফাইনালে আগেই পৌঁছে গিয়েছিল ভারত। কিন্তু শেষ ম্যাচে লড়াই ছিল হাড্ডাহাড্ডি। প্রতিপক্ষ ইংল্যান্ডকে পিছনে ফেলে পুল ‘বি’র শীর্ষেই শেষ করা ছিল লক্ষ্য। সেই লক্ষ্যে সফল টিম ইন্ডিয়া। উত্তেজক ম্যাচে শেষ মুহূর্তের লড়াইয়ে জিতল ভারত। ফল ৪-৩।

বুধবার গোল্ড কোস্টে গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-ইংল্যান্ড। ভারতের হয়ে গোল করলেন মনপ্রীত সিংহ, রুপিন্দর পাল সিংহ, বরুণ কুমার ও মনদীপ সিংহ। ইংল্যান্ডের হয়ে তিনটি গোল করেন ডেভিড কন্ডন, লিয়াম আনসেল ও স্যাম ওয়ার্ড।

শুরুতেই গুরজন্ত ও ললিত উপাধ্যায় প্রায় গোল করেই ফেলেছিলেন। ইংল্যান্ডের সামনেও প্রথম কোয়ার্টারে গোলের সুযোগ চলে এসেছিল। কিন্তু তেমনটা হল না। গোলের নিচে আবারও সেই পিআর শ্রীজেশ। কাউন্টার অ্যাটাকে এগিয়ে গিয়েছিল ইংল্যান্ড। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই ডেভিড কন্ডন গোল করে এগিয়ে দেন ইংল্যান্ডকে। ভারত শেষ পর্যন্ত সমতায় ফেরে ৩৩ মিনিটে অধিনায়ক মনপ্রীত সিংহর গোলে।

আরও পড়ুন
শ্রেয়সীর সোনার দিনই ১ পয়েন্টের জন্য ব্রোঞ্জ হাতছাড়া বর্ষার

তার আগেই পেনাল্টি কর্নার নষ্ট করে ভারত। তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে লড়াই পৌঁছয় চূড়ান্ত জায়গায়। রুপিন্দর পাল সিংহ ৫০ মিনিটে ভারতের হয়ে ২-১ করেন পেনাল্টি কর্নার থেকে। এর পর ৫২ ও ৫৬ মিনিটে পর পর পেনাল্টি কর্নার পেয়ে ইংল্যান্ডকে এগিয়ে দেন লিয়াম আনসেল ও স্যাম ওয়ার্ড। শেষ মুহূর্তে পিছিয়ে পড়ে ওই সময় ফেরাটা সহজ ছিল না। কিন্তু শেষ কয়েক মিনিটের দুরুন্ত লড়াইয়ে গ্রুপের ফাস্ট বয়ই থেকে গেল। বরুণ কুমারের পেনাল্টি কর্নার ও মনদীপ সিংহর ফিল্ড গোলে শেষ হয় এ দিনের খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey CommonwealthGames 2018 India Vs England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE