Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ড্যান পিটের ঘূর্ণিতে কোটলায় বেহাল ভারত

লাঞ্চ থেকে টি। এই এক সেশনই বদলে দিল ছবিটা। প্রথম সেশনে সাবধানী ভারতীয় ওপেনাররা বিপক্ষকে একটির বেশি উইকেট না দিলেও দ্বিতীয় সেশনেই নড়ে গেল ভারতীয় ব্যাটিং। সৌজন্যে নবাগত ড্যান পিট এবং অবশ্যই ভারতীয় ব্যাটসম্যানদের ধারাবাহিক অফ ফর্ম। চা বিরতিতে ভারত ১৩৯/৬।

দিনের নায়ক পিট। ছবি: এএফপি।

দিনের নায়ক পিট। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৫ ১৪:৪৩
Share: Save:

লাঞ্চ থেকে টি। এই এক সেশনই বদলে দিল ছবিটা। প্রথম সেশনে সাবধানী ভারতীয় ওপেনাররা বিপক্ষকে একটির বেশি উইকেট না দিলেও দ্বিতীয় সেশনেই নড়ে গেল ভারতীয় ব্যাটিং। সৌজন্যে নবাগত ড্যান পিট এবং অবশ্যই ভারতীয় ব্যাটসম্যানদের ধারাবাহিক অফ ফর্ম। চা বিরতিতে ভারত ১৩৯/৬। চার উইকেট নিয়ে সেশনের হিরো অফস্পিনার পিট।

সিরিজ ৩-০ হবে না কোটলার পিচে দক্ষিণ আফ্রিকা কামব্যাক করবে, সেই উত্তরের জন্য আগামী কয়েক দিন অপেক্ষা করতে হলেও একটা বিষয়ে কিন্তু বিপক্ষ অধিনায়ক হাশিম আমলাকে হোয়াইট ওয়াশ করে দিলেন বিরট কোহলি। টেস্ট সিরিজে প্রত্যেরকবারই টসে জেতার রেকর্ড করে। গত তিন টেস্টের মতো বৃহস্পতিবারের সকালেও টসে জিতলেন এবং কোটলার রেকর্ড অক্ষুন্ন রেখে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন। চলতি টেস্ট নিয়ে এখনও পর্যন্ত ৩৩টি টেস্ট খেলা হল ফিরোজ শাহ কোটলায়। আর এর প্রতিটি ক্ষেত্রেই টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়করা।

তবে কোটলায় কামব্যাক করারই ইঙ্গিত দিচ্ছে দক্ষিণ আফ্রিকা। কেরিয়ারের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে নজর কাড়লেন ড্যান পিট। ২৬ বছরের এই অফ স্পিনার একাই তুলে নিলেন মুরলি বিজয়, ধবন, কোহলি এবং রোহিত শর্মাকে।

দিল্লির পিচ কিন্তু চলতি সিরিজের থেকে কিছুটা হলেও আলাদা হওয়ারই ইঙ্গিত দিয়েছে এ দিন সকালে। পেসাররা কিছুটা সুবিধা পেয়েছেন। ক্যারিও হয়েছে বেশ ভাল। সেই পিচের দিকে তাকিয়ে দু’দলেই হয়েছে বেশ কয়েকটি পরিবর্তন। ভারত যেখানে ফর্মে থাকা অমিত মিশ্রকে বসিয়ে খেলাচ্ছে উমেশ যাদবকে, তেমনই প্রোটিয়ারাও বাদ দিয়েছে ফর্মে থাকা স্পিনার হার্মারকে। বাদ গিয়েছেন রাবাদা এবং ভ্যান জিলও। তাঁদের জায়গায় দলে এসেছেন ওপেনার বাভুমা, কাইল অ্যাবট এবং নবাগত ড্যান পিট। এবং দক্ষিণ আফ্রিকার পরিবর্তনগুলি এখন থেকেই ফলপ্রসূ হতে শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dane peidt test cricket kotla
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE