ইংলিশ প্রিমিয়ার লিগে দুঃসময় চলছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। রবিবার রাতে অ্যাওয়ে ম্যাচে নিউক্যাসলের বিরুদ্ধেও হেরে গেল ওয়ে গুন্নার সোলসারের দল। ম্যাচের ফল ০-১। যার ফলে, আট ম্যাচের মধ্যে তিনটিতেই হারলেন পল পোগবারা। অ্যাওয়ে ম্যাচে একটাও জয় এখনও পর্যন্ত পাননি তাঁরা। ম্যান ইউয়ের জয় মাত্র দু’টি ম্যাচে। ড্র তিনটি। ৯ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে ২০ দলের ইংলিশ প্রিমিয়ার লিগে ১২ নম্বরে রয়েছে ম্যান ইউ। অবনমনের আওতা থেকে দু’পয়েন্ট আগে রয়েছে সোলসারের দল। যার ফলে চিন্তিত ম্যান ইউ ম্যানেজার।

রবিবার ঘরের মাঠ সেন্ট জেমস পার্কে ম্যান ইউয়ের বিরুদ্ধে প্রথমার্ধে কোনও গোল করতে পারেনি নিউক্যাসল। ৭২ মিনিটে ম্যাথু লংস্টাফের গোলে ম্যাচ জেতে তারা। উল্লেখ্য, ম্যান ইউয়ের বিরুদ্ধেই ইপিএলে প্রথম বার খেলতে নেমেছিলেন লংস্টাফ। 

ম্যাচের পরে কার্যতই হতাশ ছিল ম্যান ইউ শিবির। দলের অভিজ্ঞ গোলরক্ষক দাভিদ দ্য হিয়া বলে দেন, চলতি মরসুমের শুরুতেই ম্যান ইউয়ের এই পারফরম্যান্স গ্রহণযোগ্য নয়। তাঁর মতে, ম্যান ইউয়ে যোগ দেওয়ার পরে এটাই সবচেয়ে কঠিন বছর। ২০১৩ সালে প্রাক্তন ম্যান ইউ ম্যানেজার স্যর অ্যালেক্স ফার্গুসনের শেষ বছরে ইপিএল জয়ী দলে ছিলেন তিনি। দ্য হিয়ার কথায়, ‘‘এই হারের ধাক্কা সামলানো যাচ্ছে না। কোনও মতেই এই ফল গ্রহণযোগ্য নয়। গোটা ম্যাচে সে ভাবে কোনও সুযোগ তৈরি করতে ব্যর্থ আমরা। ছন্দে ফিরতে গেলে আমাদের এখন অনেক উন্নতি করতে লাগবে। জানি না, কী বলব!’’ যোগ করেন, ‘‘দলে চোট-আঘাতের সমস্যা রয়েছে। কিন্তু সেটা কোনও অজুহাত হতে পারে না। জয়ে ফিরতে হলে, আমাদের আরও পরিশ্রম করতে হবে।’’ ম্যান ইউয়ের এই স্পেনীয় গোলরক্ষক আরও বলেন, ‘‘ম্যান ইউয়ে যে কয়েক বছর খেলছি, তার মধ্যে কঠিনতম মরসুম এটাই। কী হচ্ছে বুঝতে পারছি না। দু’টো ম্যাচেও একটা গোল করতে পারছে না দল। সমর্থকদের কাছে এই ফলের জন্য ক্ষমা চাইছি। তবে এই খারাপ সময় কাটিয়ে আমরা ছন্দে ফিরবই।’’