Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sports News

ভারতীয় হকি দলের কোচ হওয়ার লক্ষ্যে হরেন্দ্র

হরেন্দ্রর বিশ্বাস যতই বড় নাম আসুক না কেন তাঁকে অবজ্ঞা করা হকি ইন্ডিয়ার পক্ষে সম্ভব নয়। তবে তিনি এটাও পরিষ্কার করে দিয়েছেন, তিনি কোনও বিদেশি কোচের নিচে কাজ করবেন না।

হরেন্দ্র সিংহ। ছবি: সংগৃহীত।

হরেন্দ্র সিংহ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৭ ২১:৪৩
Share: Save:

ভারতীয় দলের কোচের পদের জন্য আবেদন জানাতে চলেছেন হরেন্দ্র সিংহ। তাঁর হাত ধরেই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ভারতীয় হকি দল। ২০০৯ থেকে ২০১১ পর্যন্ত ভারতীয় সিনিয়র দলের কোচের দায়িত্বও সামলেছিলেন হরেন্দ্র। তিনি বিশ্বাস করেন অল্টমান্সের পর তিনিই ভারতীয় দলের কোচ হওয়ার জন্য সব থেকে বড় দাবিদার।

আরও পড়ুন

রোল্যান্ট অল্টমান্সের বিকল্প খুঁজে পেতে বিজ্ঞাপন দিল হকি ইন্ডিয়া

বাংলাদেশ থেকে ভারতে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

মঙ্গলবারই নিজেদের ওয়েব সাইটে কোচের জন্য আবেদনপত্র চেয়ে বিজ্ঞাপন দিয়েছে হকি ইন্ডিয়া। তার পরই হরেন্দ্র বলেন, ‘‘আমি অবশ্যই আবেদন জানাব। এ নিয়ে কোনও সন্দেহ নেই। তবে পুরো হোম ওয়ার্ক করেই আমি কোচের পদের জন্য আবেদন জানাব। আমি দায়িত্ব নিতে তৈরি। আর আমি কথা দিতে পারি দায়িত্ব পেলে দেশের মানুষের প্রত্যাশা পূরণ হবে।’’ হরেন্দ্রর পকেটে রয়েছে ২১ বছরের কোচিং অভিজ্ঞতা। আর এই মুহূর্তে তিনি ২০২০র ব্লু প্রিন্ট তৈরি করছেন বলেও জানিয়েছেন। নিজেকে দেশভক্ত বলে দাবি করা হরেন্দ্র বলেন, ‘‘আমি সব সময় পদক জিততে চাই। আমি দেশভক্ত আর আমি চাই দেশের পতাকা সব সময় উঁচুতে থাকুক।’’

হরেন্দ্রর বিশ্বাস যতই বড় নাম আসুক না কেন তাঁকে অবজ্ঞা করা হকি ইন্ডিয়ার পক্ষে সম্ভব নয়। তবে তিনি এটাও পরিষ্কার করে দিয়েছেন, তিনি কোনও বিদেশি কোচের নিচে কাজ করবেন না। ইতিমধ্যেই অবশ্য হকি ইন্ডিয়ার হাই পারফরমেন্স ডিরেক্টর ডেভিড জন ইঙ্গিত দিয়েই দিয়েছেন, এ বার দৌঁড়ে এগিয়ে রয়েছেন হরেন্দ্র। হরেন্দ্র বলেন, ‘‘জন আমাকে ২০১১ থেকে চেনে। আমরা এক সঙ্গে কাজ করেছি। আমাদের মধ্যের বোঝাপড়া খুব ভাল। দেখা যাক কী হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE