Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virat Kohli

২২ গজে ১১ বছর, কোহালিকে অভিনব সম্মান ডিডিসিএ-র

দিল্লির ক্রিকেটারদের মধ্যে মহিন্দর অমরনাথ ও বিষেণ সিংহ বেদীর নামে কোটলায় স্ট্যান্ডের নাম রয়েছে। তাঁরা অবশ্য অবসর নেওয়ার পরে এমন সম্মান পেয়েছিলেন। কোহালি ক্রিকেট জীবনের মধ্যগগনে থাকতে থাকতেই এমন সম্মান পেলেন।

কোহালির নামে কোটলায় স্ট্যান্ড।

কোহালির নামে কোটলায় স্ট্যান্ড।

সংবাদ সংস্থা
নয়া দিল্লি শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৯ ১৭:০১
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেটে ১১ বছর কাটিয়ে ফেললেন বিরাট কোহালি। ২০০৮ সালের ১৮ অগস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হয় তাঁর পথচলা। দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে সে দিন কোহালি করেছিলেন মাত্র ১২ রান।

তবে সে দিনের ব্যর্থতা ছাপ ফেলতে পারেনি তাঁর কেরিয়ারে। ভারত অধিনায়কের কীর্তির প্রতি সম্মান জানিয়েছে দিল্লি জেলা ক্রিকেট সংস্থা। ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের একটা স্ট্যান্ডের নাম রাখা হয়েছে কোহালির নামে।

দিল্লির ক্রিকেটারদের মধ্যে মহিন্দর অমরনাথ ও বিষেণ সিংহ বেদীর নামে কোটলায় স্ট্যান্ডের নাম রয়েছে। তাঁরা অবশ্য অবসর নেওয়ার পরে এমন সম্মান পেয়েছিলেন। কোহালি ক্রিকেট জীবনের মধ্যগগনে থাকতে থাকতেই এমন সম্মান পেলেন। এর আগে কোটলার গেটের নামকরণ হয়েছিল ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সহবাগ ও ভারতের মহিলা দলের প্রাক্তন অধিনায়ক অঞ্জুম চোপড়ার নামে। স্টেডিয়ামের হল অব ফেমে রয়েছে প্রাক্তন ভারত অধিনায়ক মনসুর আলি খান পটৌডির নাম।

আরও পড়ুন: একই ম্যাচে ব্যাট-বল দুটোতেই ওপেন করার কীর্তি রয়েছে এই ভারতীয় ক্রিকেটারদের

১২ সেপ্টেম্বর একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে এই ‘বিরাট কোহালি স্ট্যান্ড’–এর উদ্বোধন করা হবে। কোহালি ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবে গোটা ভারতীয় দল। সবাইকেই সংবর্ধনা দেওয়া হবে। দিল্লি জেলা ক্রিকেট সংস্থার প্রধান রজত শর্মা এক বিবৃতিতে জানিয়েছেন, ‘বিশ্ব ক্রিকেটে বিরাট কোহালির সাফল্য দিল্লি জেলা ক্রিকেট সংস্থাকে (ডিডিসিএ) গর্বিত করেছে। অসাধারণ কৃতিত্বের জন্য কোহালিকে সম্মান জানানো হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli DDCA Feroz Shah Kotla Stand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE