Advertisement
২০ এপ্রিল ২০২৪
Deanb Jones

প্রিয় এমসিজিতে শেষ বিদায় জোন্সকে

ফাঁকা এমসিজিতে ‘ল্যাপ অব অনার’ দেওয়া হয় অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্সকে।

 শেষ বিদায় ডিন জোন্সকে। ছবি-এএফপি।

শেষ বিদায় ডিন জোন্সকে। ছবি-এএফপি।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২০ ২২:৪৯
Share: Save:

একসময়ে তাঁর খেলা দেখার জন্য এই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড ভর্তি থাকত। আজ তাঁর শেষ বিদায়ে উপস্থিত থাকলেন পরিবারের দশ সদস্য। করোনাভাইরাসের জন্য লকডাউন। সেই কারণে ফাঁকা এমসিজিতে ‘ল্যাপ অব অনার’ দেওয়া হয় অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্সকে।

বিশালাকায় এমসিজি প্রদক্ষিণ করছিল সাদা রংয়ের একটি গাড়ি। তাতে শায়িত ছিল জোন্সের নশ্বর দেহ। স্টেডিয়ামের পাবলিক অ্যাড্রেস সিস্টেমে বাজছিল এলটন জন এবং আইএনএক্সএসের গান। এ ভাবেই এ দিন শ্রদ্ধাজ্ঞাপন করা হয় প্রাক্তন তারকাকে।

ভারতের মাটিতে জোন্স তাঁর জীবনের অন্যতম সেরা টেস্ট ইনিংসটি খেলেছিলেন। আর সেই ভারতের মাটিতেই ২৪ সেপ্টেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এর পর অস্ট্রেলিয়ার হাই কমিশনের চেষ্টায় জোন্সের দেহ ফেরানো হয় অস্ট্রেলিয়ায়। জোন্সের স্ত্রী জেন বলেন, “গত সপ্তাহ জুড়ে ডিনের প্রতি ভালবাসা প্রকাশের যে প্রবাহ দেখেছি, তাতে আমরা মুগ্ধ। আমাদের সঙ্গে তাঁদের স্মৃতি ভাগ করে নেওয়ার জন্য, আমাদের প্রতি তাঁদের সমর্থনের জন্য প্রত্যেককে আলাদা করে ধন্যবাদ জানানোও যথেষ্ট বলে মনে করছি না।”

৫২ টেস্ট ও ১৬৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন জোন্স। রয়েছে ২৪৫টি ফার্স্ট ক্লাস ও ২৮৫টি লিস্ট এ ম্যাচ খেলার অভিজ্ঞতা। ফার্স্ট ক্লাস কেরিয়ারে একবার অপরাজিত ৩২৪ রানের ইনিংস খেলেছিলেন তিনি। ‘প্রফেসর ডিনো’র শেষ যাত্রার গাড়িতে ফুল দিয়ে লেখা ছিল ৩২৪। জোন্স চলে গেলেন, রয়ে গেল তাঁর অনেক স্মৃতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dean Jones MCG Farewell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE