• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অস্ট্রেলিয়া সফরে কোহালি-ধোনিদের কেন স্লেজিং করা হয়নি? ডিন জোন্স বললেন...

Virat, Dhoni
বিরাট কোহালি ও মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

বিরাট কোহালি বা মহেন্দ্র সিংহ ধোনিকে স্লেজিং করা একেবারেই উচিত নয়। করলে হিতে বিপরীত হওয়ারই আশঙ্কা। মনে করছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্স।

২০১৮-১৯ মরসুমে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল ভারত। বিরাট কোহালির নেতৃত্বে সে বারই প্রথম বর্ডার-গাওস্কর ট্রফি জিতেছিল ভারত। এর আগে অস্ট্রেলিয়ায় কখনও টেস্ট সিরিজ জিততে পারেনি টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক সম্প্রতি মন্তব্য করেছেন যে, সেই সিরিজে একেবারেই স্লেজিং করা হয়নি কোহালিদের। তার কারণ আইপিএলের চুক্তি পাওয়ার তাগিদ। জোন্স অন্য ভাবে দেখছেন বিষয়টিকে।

আরও পড়ুন: ‘সচিনের রেকর্ড ভাঙতেই পারে বিরাট, কিন্তু...’

আরও পড়ুন: ফের জিভার সঙ্গে বাইক রাইড ধোনির, সাক্ষীর ভিডিয়োয় সোশ্যাল মিডিয়ায় ঝড়

এক ইউটিউব চ্যানেলে ডিন জোন্স বলেছেন, “বিরাটের ক্ষেত্রে অজিরা কেন চুপচাপ ছিল, তার কারণ বলছি। আমরা ব্যাট করতে আসা ভিভ রিচার্ডসের ক্ষেত্রে চুপ থেকেছিলাম। জাভেদ মিয়াঁদাদ, মার্টিন ক্রোর ক্ষেত্রেও তাই থেকেছিলাম। আর এর পিছনে একটা কারণ রয়েছে। ভালুককে চটিয়ে দেওয়া উচিত নয়। একই ভাবে বিরাট কোহালি বা মহেন্দ্র সিংহ ধোনিকেও রাগিয়ে দেওয়া উচিত নয়। কারণ, ওরা এমন সংঘর্ষই পছন্দ করে।” জোন্স আও বলেছেন, “ওদের অক্সিজেন জোগানো উচিত নয়। তবে আইপিএলের চুক্তির জন্য বিরাটকে কিছু না বলার তত্ত্ব একেবারে বাজে। বিরাট কি পারে কাউকে খেলা থেকে আটকাতে? এটা পুরোপুরি কোচ ও ম্যানেজারদের উপর নির্ভরশীল।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন