• রতন চক্রবর্তী
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নরসিংহকে নিয়ে বিতর্ক কাটল না

narasinha

দিল্লি থেকে যে বিতর্কের সূচনা হয়েছিল, রিওতে এসেও তা শেষ হল না। বৃহস্পতিবার রাত বারোটা পর্যন্ত জানা যায়নি বিশ্ব ডোপ বিরোধী সংস্থার সঙ্গে লড়াইতে ভারতীয় কুস্তিগির মুক্ত হয়েছেন কি না।

ফলে ইভেন্টের আঠারো ঘণ্টা আগেও নরসিংহ নিয়ে বিতর্ক মিটল না। বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত খবর, নরসিংহ নিয়ে কোর্ট অব আরবিট্রেশনে শুনানি চলছে। যদিও এরই মাঝে বৃহস্পতিবার রাতেই গোটা ভারতে রটে যায়—নরসিংহ মুক্ত হয়ে গিয়েছেন। শুক্রবার ৭৪ কেজি বিভাগে তিনি নামছেন। কিন্তু ভারতীয় সময় রাত বারোটার সময় ভারতীয় দলের শেফ দ্য মিশন রাকেশ গুপ্তার কাছে এ ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘‘শুনানি চলছে। এখনও পর্যন্ত নরসিংহের বিতর্ক-মুক্ত হওয়ার  ব্যাপারে কোনও কিছু জানা যায়নি।’’

সূত্রের খবর, ভারতীয় কুস্তি ফেডারেশনের একটি অংশের তরফেই এ দিন রাতে রটিয়ে দেওয়া হয়েছিল নরসিংহ মুক্ত হয়ে গিয়েছেন। পরে জানা যায়, ভারতীয় রাত বারোটার সময়েও রিও-র একটি অভিজাত হোটেলে নরসিংহের শুনানি চলছে। যদি ভারতীয় সময় ভোর রাতেও শুনানি শেষ হয় তা হলে নরসিংহ অলিম্পিক্সে কুস্তির ম্যাটে নামতে পারবেন। যদি শুনানি শুক্রবারে গড়িয়ে যায়, তা হলে আর নামা হবে না তাঁর।

ভারতীয় সময় শুক্রবার সন্ধেয় নরসিংহের লড়াই রয়েছে ফ্রান্সের জেলিম খান খাদজিয়েভের বিরুদ্ধে। সেই ইভেন্টে নরসিংহের নাম দেখার পরেই কেউ কেউ সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে রটিয়ে দেন নরসিংহ মুক্ত হয়ে গিয়েছে।

নরসিংহ যদিও এ দিন শুনানিতে হাজির ছিলেন না। তিনি প্র্যাক্টিসে গিয়েছিলেন। কুস্তি ফেডারেশনের কর্তারা যদিও শেষ পর্যন্ত আশাবাদী, নরসিংহ অলিম্পিক্সে নামতে পারবেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
আরও খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন