Advertisement
১৭ এপ্রিল ২০২৪

প্রথম রাউন্ডে বিদায় দীপিকার, বিস্মিত দোলাও

দীপিকার এ ভাবে ছিটকে যাওয়া দেখে অবাক তিরন্দাজি বিশ্বকাপের ফাইনালে সোনাজয়ী এক মাত্র ভারতীয় দোলা বন্দ্যোপাধ্যায়ও। রবিবার ফোনে দোলা বললেন, ‘‘দীপিকা খুব ভাল ফর্মে ছিল। সাইয়ে প্রস্তুতি শিবিরেও ও ভাল খেলছিল।

বিশ্বকাপে অপ্রত্যাশিত হার দীপিকার। ফাইল চিত্র

বিশ্বকাপে অপ্রত্যাশিত হার দীপিকার। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৭ ০৪:০৭
Share: Save:

তিরন্দাজি বিশ্বকাপের ফাইনালে প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন দীপিকা কুমারি। রোমে রবিবার দীপিকার লড়াই ছিল চিনা তাইপের তান ইয়া তিং-এর বিরুদ্ধে। রিও অলিম্পিক্সেও একই প্রতিদ্বন্দ্বী প্রি-কোয়ার্টার ফাইনালে হারিয়ে দিয়েছিলেন দীপিকাকে। কিন্তু বিশ্বকাপ ফাইনালে দীপিকা তার বদলা নিতে পারলেন না।

দীপিকার এ ভাবে ছিটকে যাওয়া দেখে অবাক তিরন্দাজি বিশ্বকাপের ফাইনালে সোনাজয়ী এক মাত্র ভারতীয় দোলা বন্দ্যোপাধ্যায়ও। রবিবার ফোনে দোলা বললেন, ‘‘দীপিকা খুব ভাল ফর্মে ছিল। সাইয়ে প্রস্তুতি শিবিরেও ও ভাল খেলছিল। তবে অনেক সময় ভাল প্রস্তুতি থাকলেও পরিবেশ, পরিস্থিতির উপরও অনেক কিছু নির্ভর করে। তার প্রভাবও পড়তে পারে দীপিকার পারফরম্যান্সে। জানি না ঠিক কী কারণ। তবে এ ভাবে প্রথম রাউন্ডে ওর হার দেখে খুব আবাক লাগছে।’’

এ মরসুমে এখনও পর্যন্ত কোনও পদক পাননি প্রাক্তন বিশ্বসেরা দীপিকা। বিশ্বকাপ ফাইনালেও তিনি এক মাত্র ভারতীয় হিসেবে আট জনের মধ্যে সুযোগ পেয়েছিলেন এ মরসুমের দুটি বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে শেষ করায়। কিন্তু রবিবার ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই দেখা যায়নি দীপিকার পারফরম্যান্সে।

আরও পড়ুন: রাজ্যবর্ধনকে নিয়ে আশা

প্রথম সেটে তান ইয়া তিং ১০-৯-১০ স্কোর করার পরে দীপিকা করেন ৮-৯-১০। দ্বিতীয় সেটে ইয়া তিং ৩০-এর মধ্যে ৩০ স্কোরের জবাবে দীপিকা ২৫-এর বেশি এগোতে পারেননি। তৃতীয় সেটে ইয়া তিং ২৮ স্কোর করেন। আর দীপিকা ২৭। ফলে শেষ পর্যন্ত ০-৬ হারেন দীপিকা।

দোলা বলছিলেন, ‘‘তিরন্দাজি বিশ্বকাপের ফাইনালে দীপিকা চার বারের রানার্স। শেষ কবে ও এ ভাবে প্রথম রাউন্ডের হেরে ছিটকে গিয়েছে মনে করতে পারছি না। দ্বিতীয় সেটে দীপিকার মাত্র ২৫ করাটাও বেশ অবাক করেছে। ও নিজেও হয়তো জানে না শেষ কবে ২৫ করেছে।’’

তবে এই ব্যর্থতা নিয়ে ভেঙে পড়লে চলবে না। চলতি মরসুমে দীপিকা কোনও পদক না পেলেও সামনে দুটো বড় টুর্নামেন্ট এখনও রয়েছে। অক্টোবরে বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং নভেম্বরে এশিয়ান চ্যাম্পিয়নশিপ। দোলা বললেন, ‘‘যা হয়ে গিয়েছে সেটা নিয়ে পড়ে থাকলে চলবে না। কী ভুল হয়েছে, সেটা খুঁজে বের করে শোধরাতে হবে। ভুল থেকে শিখতে হবে। এ রকম ব্যর্থতা আসতেই পারে কেরিয়ারে। দীপিকাকে এ বার সামনের এই দুটো টুর্নামেন্টে ভাল ফল করার দিকে জোর দিতে হবে। ওর অভিজ্ঞতা আছে। ওর মনের জোর খুব। আমি নিশ্চিত দীপিকা সামনের এই দুটো টুর্নামেন্টে ঠিক ঘুরে দাঁড়াবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepika Kumari Archery Archery World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE