• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অশ্বিনের ক্যারম বল রপ্ত করতে চান দীপ্তি

Deepti Sharma
বিশ্বকাপে ২১৬ রান, ১২ উইকেটও পেয়েছেন দীপ্তি।

অশ্বিন হতে চান দীপ্তি। দেশের সেরা অফ স্পিনারের সেরা অস্ত্র ক্যারম বলের শিল্প রপ্ত করতে চান মেয়েদের ক্রিকেটের তারকা।

সদ্য মেয়েদের বিশ্বকাপ মাতিয়ে আসা এই ১৯ বছর বয়সি ভারতীয় অলরাউন্ডারের প্রিয় স্পিনার আর. অশ্বিন। বৃহস্পতিবার নয়াদিল্লিতে বোর্ডের সংবর্ধনা সভায় দীপ্তি শর্মা বলেন, ‘‘অশ্বিনই আমার রোল মডেল। আমিও ক্যারম বল করার চেষ্টা করি। কিন্তু সেটা নিজের মতো করে। অশ্বিনের মতো নিখুঁত ক্যারম বল করতে চাই।’’

ন’বছর বয়সে ক্রিকেটজীবন শুরু করার আগে নাকি কখনও ক্রিকেট খেলার কথা ভাবেনইনি দীপ্তি। দশ বছর পরে জাতীয় দলের জার্সি গায়ে বিশ্বকাপে নামার সুযোগ যে আসবে, তাও ভাবেননি। এ বার বিশ্বকাপে যেমন ২১৬ রান করেছেন, তেমনই ১২ উইকেটও পেয়েছেন। সাত ভাই-বোনের সবচেয়ে ছোট আগ্রার মেয়ের ইচ্ছে, বিশ্বমানের অলরাউন্ডার হওয়া।

আরও পড়ুন: আরও পড়ুন: দেশে ফিরে আপ্লুত মিতালি

এ দিন দিল্লিতে বোর্ড বিশ্বকাপের রানার্স দলকে সংবর্ধনা দেয়। এই অনুষ্ঠানেই সফল ক্রিকেটারদের প্রত্যেককে ৫০ লক্ষ টাকা করে দেওয়া হয়। এই অনুষ্ঠানে ছিলেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। বিশ্বকাপের দলে যে দশজন রেলের ক্রিকেটার রয়েছেন, তাঁদের প্রত্যেককে ১৩ লক্ষ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেন তিনি। অধিনায়ক মিতালিও রেলেরই ক্রিকেটার। এই সাফল্যের পর তাঁরও পদোন্নতির ঘোষণা করেছে দক্ষিণ-মধ্য রেল। এ দিন সংবর্ধনা অনুষ্ঠানে মিতালি বলেন, ‘‘আমাদের দেশে মেয়েদের আরও বেশি টেস্ট খেলা প্রয়োজন।’’ ১৮ বছরের ক্রিকেট কেরিয়ারে মাত্র দশটি টেস্ট খেলা মিতালি বলেন, ‘‘ক্রিকেটারদের আসল পরীক্ষা হয় টেস্ট ক্রিকেটেই।

বোর্ডকে নোটিস প্রশাসকদের: বুধবার বোর্ডের সিইও রাহুল জোহরিকে বিশেষ সভায় থাকতে না দেওয়ায় প্রশাসকদের কমিটি বোর্ডকর্তাদের নোটিস পাঠালেন। ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সি কে খন্না, সচিব অমিতাভ চৌধুরি ও কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরি— তিনজনকেই নোটিস দিয়েছে প্রশাসকদের কমিটি। গত ৬ এপ্রিল যে স্ট্যাটাস রিপোর্ট দিয়েছিল এই কমিটি (সিওএ), তাতে বলা ছিল বোর্ডের সব সভায় সিইও তাদের প্রতিনিধি হিসেবে থাকবেন। কিন্তু বুধবার নয়াদিল্লিতে বোর্ডের বিশেষ সাধারণ সভায় সচিব সিইও-কে বেরিয়ে যাওয়ার অনুরোধ করেন। এই অনুরোধ মেনেও নেন জোহরি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন