• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২০২০ পর্যন্ত টেস্ট ম্যাচ নাও পেতে পারে দিল্লি

Firoz Shah Kotla
এই সময় দিল্লির ফিরোজ শাহ কোটলা। ছবি: এএফপি।

এই মুহূর্তে দিল্লিতে চলছে ভারত-শ্রীলঙ্কা তৃতীয় টেস্ট। যেখানে খেলতে গিয়ে দূষণে জেরবার শ্রীলঙ্কার প্লেয়াররা। যার ফলে টেস্ট ম্যাচ হারাতে পারে দিল্লি। যা খবর তাতে আগামী ২০২০ পর্যন্ত কোনও টেস্ট ম্যাচ পাবে না দিল্লি। বিসিসিআই-এর রোটেশন পদ্ধতিতে এমনিও এখনই ফিরোজ শাহ কোটলার কোনও আন্তর্জাতিক ম্যাচ পাওয়ার কথা নেই।

আন্তর্জাতিক খেলার ভেন্যু হিসেবে দিল্লি নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে। এর মধ্যেই কোনও রকমে হয়েছে ম্যারাথন। চলছে টেস্ট ম্যাচও। ম্যারাথন হলেও টেস্ট ম্যাচের সঙ্গে সঙ্গেই প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রথম দিন থেকেই শ্বাসকষ্টের অভিযোগ জানিয়েছে শ্রীলঙ্কার ক্রিকেটাররা। অ্যান্টি পলিউশন মাস্ক পরে খেলতে হচ্ছে ক্রিকেটারদের।

 বিসিসিআই-এর পক্ষ থেকে এক কর্তা বলেন, রোটেশন পদ্ধতিতে ইতিমধ্যে একটি ওয়ান ডে নভেম্বরে ও একটি টেস্ট পেয়ে গিয়েছে দিল্লি। পরবর্তী সিরিজে দিল্লির জায়গা পাওয়ার কোনও জায়গা নেই। অন্য ভেন্যুরাও অপেক্ষায় রয়েছে।’’

আরও পড়ুন

নিয়ম ভেঙে এয়ারপোর্টেই আটকে গেলেন শ্রীলঙ্কার ৯ ক্রিকেটার

দিল্লি দূষণের জের, মাঠেই বমি করলেন লাকমল

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন দূষণের জন্য দিল্লি ম্যারাথন বাতিল করার উপদেশ দিয়েছিল। কিন্তু আয়োজকরা বিপুল ক্ষতি হয়ে যাবে ভেবে তার মধ্যেই আয়োজন করে। তার পরই শুরু হয় এই টেস্ট ম্যাচ। দূষণের জন্য দ্বিতীয় দিন ২৬ মিনিট খেলাও বন্ধ থাকে।

 বিসিসিআই-এর কার্যনির্বাহী সচিব অমিতাভ চৌধুরী সোমবার স্বীকার করে নিয়েছিলেন, এই ঘটনার পর এই সময়ে দিল্লিতে টেস্ট দেওয়া নিয়ে অবশ্যই ভাবনা-চিন্তা করা হবে। যদিও কোটলার ২০২০ পর্যন্ত ম্যাচ না পাওয়ার কারণ হিসেবে রোটেশন পদ্ধতিকেই সামনে রাখছে বিসিসিআই। যদিও নেপথ্যে ঘুরছে দূষণের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্লেয়ারদের অসুস্থতা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন