দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শেষ ওভারে রাজস্থান রয়্যালসের প্রয়োজন ছিল ১৫ রান। শেষ দু’বলে ১০। ট্রেন্ট বোল্টের পঞ্চম বলে কৃষ্ণাপ্পা গৌতম চার মারার পরে অঙ্কটা খুব সহজ হয়ে দাঁড়ায়। শেষ বলে চাই ছয়। কিন্তু এক রানের বেশি করতে পারেননি গৌতম।

চার রানে ম্যাচ হেরে প্লে-অফের দৌড় থেকে দূরে সরে গেল রাজস্থান। বুধবার ফিরোজ শাহ কোটলায় দিল্লি ম্যাচ জিতলেও লিগ তালিকায় ছ’নম্বরের ওপরে উঠতে পারল না। তাদের প্লে-অফে ওঠার সম্ভাবনা ক্ষীণ। রাজস্থান হারায় অবশ্য কিছুটা হলেও সুবিধে হল কলকাতা নাইট রাইডার্সের। কারণ, প্লে-অফে ওঠার দৌড়ে পিছিয়ে পড়ল আরও একটা দল। নাইটদের (৮ ম্যাচে ৮ পয়েন্ট) সঙ্গে এখন মূলত লড়াই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (৮ ম্যাচে ৬)।  

বৃষ্টির কারণে শুরুতেই ওভার কমিয়ে ১৮ করে দেওয়া হয়। ঋষভ পন্থের (২৯ বলে ৬৯) দুরন্ত ব্যাটিংয়ে ১৭.১ ওভার ব্যাট করে দিল্লি তোলে ছ’উইকেটে ১৯৬। ওই সময় বৃষ্টিতে ফের ম্যাচ বন্ধ হয়ে যায়। এর পরে রাজস্থানের সামনে লক্ষ্য দাঁড়ায় ১২ ওভারে ১৫১। ওপেন করতে নেমে এ বারের আইপিএলে নিজের সেরা ইনিংস খেলে গেলেন জস বাটলার (২৬ বলে ৬৭)। তিনি প্রায় একটা অসম্ভব জয়ের সামনে নিয়ে এসেছিলেন দলকে। কিন্তু শেষ পর্যন্ত দলকে জেতাতে পারলেন না।