Advertisement
১৯ এপ্রিল ২০২৪
rio paralympics news

‘খেলরত্ন ১২ বছর আগে পাওয়া উচিত ছিল’

২০০৪ আথেন্স প্যারালিম্পিক এবং ২০১৬ রিও প্যারালিম্পিকে জ্যাভেলিন থ্রোয়ে সোনা ছিল দেবেন্দ্রর দখলে। তারই পুরস্কার— রাজীব গাঁধী খেলরত্ন সম্মান পেয়ে গর্বিত তিনি।

দেবেন্দ্র ঝাঝারিয়া। ছবি: এএফপি।

দেবেন্দ্র ঝাঝারিয়া। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৭ ১২:০০
Share: Save:

প্রথম প্যারালিম্পিয়ান হিসাবে সর্বোচ্চ ক্রীড়াবিদের সম্মান পেলেন দেবেন্দ্র ঝাঝারিয়া। দেবেন্দ্রই একমাত্র জ্যাভেলিন থ্রোয়ার যিনি ভারতের হয়ে প্যারালিম্পিক গেমে দু-দু’বার সোনা জয় করেছেন। ২০০৪ আথেন্স প্যারালিম্পিক এবং ২০১৬ রিও প্যারালিম্পিকে জ্যাভেলিন থ্রোয়ে সোনা ছিল দেবেন্দ্রর দখলে। তারই পুরস্কার— রাজীব গাঁধী খেলরত্ন সম্মান পেয়ে গর্বিত তিনি।

আরও পড়ুন: টেস্টে দেখা সেরা কিপিং ঋদ্ধির: শাস্ত্রী

আরও পড়ুন: ঘরে-বাইরে ভাবনাটাই ভুলে যেতে চান বিরাট

তবে, এই সম্মান আরও আগে পেলে ভাল লাগত দেবেন্দ্রর। সোমবার সে কথা জানিয়ে খেলরত্ন জয়ী দেশের প্রথম ওই প্যারালিম্পিয়ান বলেন, “আমার কাছে এই সম্মান নিঃসন্দেহে ভীষণই গর্বের। তবে, এটা আমার ২০০৪-০৫ সালে পাওয়া উচিত ছিল, যখন আথেন্স প্যারালিম্পিকে প্রথম সোনা জিতেছিলাম। ১২ বছর পরে পেলাম।” এ দিন প্যারালিম্পিয়ানদের সুবিধার জন্য ভারত সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের বিষয়ে প্রশংসা শোনা যায় ঝাঝারিয়ার গলায়। তিনি বলেন, “সাই এবং ভারত সরকারের উদ্যোগে তৈরি টার্গেট অলিম্পিক পোডিয়াম থেকে আমি ভীষণ উপকৃত হয়েছি। দেশ-বিদেশের প্রস্তুতি সারতে অনেক সুবিধা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE