Advertisement
১৮ এপ্রিল ২০২৪

আছেন পুণেতে, মন পড়ে চেন্নাইয়ে

নতুন দায়িত্ব নতুন দল কিন্তু আট বছরের দীর্ঘ সম্পর্ক থেকে এখনও মুক্তি মেলেনি মহেন্দ্র সিংহ ধোনির। সেই সম্পর্ক তাঁর পুরনো দল চেন্নাই সুপার কিংসের সঙ্গে। সোমবার আইপিএল-এর নতুন দল পুণে সুপার জায়ান্টসের জার্সি উদ্বোধন করে সেই সত্যিই স্বীকার করে নিলেন তিনি।

শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৬ ১৮:৫৯
Share: Save:

নতুন দায়িত্ব নতুন দল কিন্তু আট বছরের দীর্ঘ সম্পর্ক থেকে এখনও মুক্তি মেলেনি মহেন্দ্র সিংহ ধোনির। সেই সম্পর্ক তাঁর পুরনো দল চেন্নাই সুপার কিংসের সঙ্গে। সোমবার আইপিএল-এর নতুন দল পুণে সুপার জায়ান্টসের জার্সি উদ্বোধন করে সেই সত্যিই স্বীকার করে নিলেন তিনি। জানিয়ে দিলেন, এখনও সেই দিনগুলি থেকে বেড়িয়ে আসতে পারেননি। বলেন, ‘‘আমি যদি এটা বলি যে সব ভুলে গিয়েছি তাহলে মিথ্যে কথা বলা হবে। একজন মানুষ হিসেবে সত্যটা বলা আমার দায়িত্ব। এখনও সিএসকের সঙ্গে একটা আবেগের সম্পর্ক রয়ে গিয়েছে।’’

মাঠে তাঁর নাম মিস্টার কুল। সব কিছু সামলান ঠান্ডা মাথায়। বেশি উচ্ছ্বাসও কখনও দেখান না। কিন্তু সোমবার পুরনো দলের কথা উঠতেই আবেগে ভেসে গেলেন ধোনি। বলেন, ‘‘আমাকে যদি পলিটিক্যালি কারেক্ট হতে বলেন, আমি এমন নই। আট বছর পর অন্য যে কোনও দলের হয়ে খেলতেই অন্যরকম অনুভূতি হচ্ছে। যদি হঠাৎ করে আমার মুখ থেকে এটা শুনতে চান আমি খুব উচ্ছ্বসিত নতুন দলের হয়ে খেলার জন্য, আর সিএসকে দল ও তাঁর ফ্যানদের কোনও কৃতিত্ব নেই তাহলে সেটা মিথ্যে বলা হবে।’’

এই সবের পাশাপাশি পুণেকেও ধন্যবাদ জানিয়েছেন ধোনি। সঙ্গে রয়েছে অধিনায়কত্ব। যেটা এই আইপিএল-এ বাড়তি পাওনা ধোনির। তবে তাঁর দলে সুরেশ রায়নার অভাব বোধ করবেন সেটাও বলতে ভুললেন না। বলেন, ‘‘অনেককেই মিস করব। আট বছর ধরে আমরা একসঙ্গে খেলেছি। তবে একজন পেশাদার হিসেবে বলব, পুণে দলকে ধন্যবাদ আমাকে নেওয়ার জন্য। এত বড় দায়িত্ব দেওয়ার জন্য।’’ তবে স্টিফেন ফ্লেমিংকে দলের কোচ হিসেবে পেয়ে খুশি ধোনি। তাঁর সঙ্গেও পুরনো বোঝাপড়াটা কাজে লাগবে বলেই বিশ্বাস ভারত অধিনায়কের। একই দিনে পুণে দলের সহকারি কোচ বেছে নেওয়া হল হৃষিকেশ কানিতকরকে।

আরও খবর

গব্বরের পেপ টক এখন অস্ত্র ধোনিদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dhoni chennai pune ipl
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE