ভারতীয় ক্রিকেট বোর্ডে সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসকদের কমিটি (সিওএ)-র তরফে আইপিএল ফাইনালে হাজির ছিলেন তিনি। যদিও হায়দরাবাদে এ বারের আইপিএল ফাইনাল শেষে জয়ী দলকে ট্রফি তুলে দেওয়ার ইচ্ছা ব্যক্ত করলেও, তা শেষ পর্যন্ত দিতে পারেননি সেই ডায়ানা এডুলজি। 

তার পরে ৭২ ঘণ্টা চুপ ছিলেন ডায়ানা। গত তিন দিন এ প্রসঙ্গে প্রচারমাধ্যমের কাছে মুখ খোলেননি তিনি। অবশেষে বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সি কে খন্নার বিরুদ্ধে তোপ দাগলেন ক্ষুব্ধ ডায়ানা। জানিয়ে দিলেন, এর আগে দিল্লিতে অনুষ্ঠিত ভারত বনাম অস্ট্রেলিয়া ওয়ান ডে ম্যাচের পরে পুরস্কার না দিয়ে প্রোটোকলের অবমাননা করেছিলেন। খন্না। যে সম্পর্কে প্রশাসকদের কমিটির বৈঠকে আলোকপাত করেছিলেন তিনি। তাই আইপিএলের ফাইনালে চ্যাম্পিয়ন দলকে ট্রফি দেওয়ার জন্য ইচ্ছা ব্যক্ত করেছিলেন। তবে কেন তাঁর ট্রফি প্রদানের বিষয়টি আইপিএল ফাইনালে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়, সে ব্যাপারে কোনও মন্তব্য করেননি ডায়ানা। 

এ দিন ডায়ানা এক প্রেস বিবৃতিতে জানিয়েছেন, ‘‘গত ৮ এপ্রিল প্রশাসকদের কমিটির বৈঠক হয়। সেখানে এই বিষয়টি নিয়ে আলোচনা হয়েছিল। সেখানেই আমি জানাই, ভারত বনাম অস্ট্রেলিয়ার দ্বিপাক্ষিক ওয়ান ডে সিরিজের ম্যাচে দিল্লিতে বোর্ডের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সি কে খন্না ট্রফি দেননি। উনি প্রোটোকলের অবমাননা করেছিলেন। তাঁর বদলে সংশ্লিষ্ট রাজ্য সংস্থার এক কর্তাকে দিয়ে ট্রফি প্রদান করা হয়। তাই আইপিএল ফাইনালে চ্যাম্পিয়ন দলকে ট্রফি তুলে দেওয়া হোক প্রশাসকদের কমিটির হাত দিয়ে।’’ বিবৃতিতে তিনি আরও জানিয়েছেন, ‘‘বৈঠকে এটাও বলেছিলাম, প্রশাসকদের কমিটির প্রধান বিনোদ রাই ফাইনালে উপস্থিত থাকলে ট্রফি দেবেন তিনিই। না হলে, প্রশাসকদের কমিটির তরফে আমি ও রবি থোড়গে ট্রফি তুলে দেব জয়ী দলের হাতে।’’

ফাইনালে প্রশাসকদের কমিটির তরফে ডায়ানা ছাড়াও হাজির ছিলেন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল রবি থোড়গে। তিনিই ডায়ানাকে বোঝাতে সমর্থন হন, নিয়ম মেনে ট্রফি দেবেন সি কে খন্নাই।