তিনি মারাদোনা। অনেক কিছুর জন্যই কখনও না কখনও উঠে এসেছেন শিরোনামে। সে ফুটবল হোক বা ফুটবলের বাইরের কোনও ঘটনা। তিনি কিছু করলেই তা চলে এসেছে শিরোনামে। অনেক বড় দলে একসময় কোচিং করিয়েছেন। এ বার দীর্ঘ বিরতির পর তিনি আবার ফিরছেন কোচিংয়ে। তবে দ্বিতীয় ডিভিশনের ক্লাবে।

মেক্সিকোর দ্বিতীয় ডিভিশনের ফুটবল ক্লাব ডোরাডোসের কোচিং করাবেন তিনি। বৃহস্পতিবার ক্লাবের তরফে কোচ হিসেবে মারাদোনার নাম ঘোষণা করা হয়। আর্জেন্তিনার জার্সি খুলে রাখার পর দেশের কোচের দায়িত্বে তাঁকে দেখা গিয়েছে। এ ছাড়া বিশ্ব জুড়ে অনেক ক্লাবেই কোচিং করিয়েছেন। গত জুলাইয়েই বেলারুস ডায়নামোর প্রেসিডেন্টের পদে যোগ দিয়েছিলেন। কিন্তু এর মধ্যেই অন্য় ক্লাবের কোচের দায়িত্ব নিয়ে নিলেন।

ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, ‘‘বিগ ফিশের (ক্লাবের ডাকনাম) নতুন ম্যানেজার হিসেবে আমরা দিয়েগো মারাদোনার নাম ঘোষণা করতে পেরে গর্বিত।’’ তাদের পক্ষ থেকে আরও বলা হয়, ‘‘অনেক সেরা ফুটবলারের মধ্যে মারাদোনা এমন একজন লড়াকু প্লেয়ার যে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে সাফল্যের দিকে নিয়ে গিয়েছিলেন।’’ ক্লাব চায় ২০১৮র পুরো মরসুমটাই তিনি যেন ক্লাবের সঙ্গে থাকেন।

আরও পড়ুন
সৌরভের পর হৃদয়, ওয়ার্ল্ড শুটিং চ্যাম্পিয়নশিপে সোনা আনলেন ভারতে

ডোরাডোস এই মুহূর্তে খুব ভাল জায়গায় নেই।  স্থানীয় লিগে ১৫ দলের মধ্যে রয়েছে ১৩ নম্বরে। শুরুতে এটাকে গুজব বলে উড়িয়ে দিলেও মেক্সিকোর নিচের তলার এই ক্লাব যে মারাদোনাকে ম্যানেজার হিসেবে পাচ্ছে সেটা নিশ্চিত হয়ে গেল ক্লাবে প্রেসিডেন্ট জোর্গেলবার্তো হাঙ্ক ইনজুনজার বার্তায়। তিনি বলেন, ‘‘আমার ওর সঙ্গে কথা হয়েছে। ও এখানে আসার জন্য মুখিয়ে রয়েছে। আমি ভেবেছিলাম ওকে মানানো খুব কঠিন হবে। কিন্তু ততটা কঠিন ছিল না বিষয়টা।’’