Advertisement
২৩ এপ্রিল ২০২৪
BCCI

বোর্ড প্রশাসকদের বিরুদ্ধে এ বার তোপ দাগলেন বেঙ্গসরকার

ভারতীয় মহিলা দলের কোচ নির্বাচন নিয়ে রাই বনাম এডুলজি দ্বন্দ্ব নতুন করে সামনে চলে এসেছে। এই পুরো ব্যাপারটা নিয়ে একরাশ ক্ষোভ ঝরে পড়েছে 'লর্ড অব লর্ডস'-এর গলায়।

বোর্ড প্রশাসকদের বিরুদ্ধে মুখ খুললেন দিলীপ বেঙ্গসরকার। ছবি: পিটিআই।

বোর্ড প্রশাসকদের বিরুদ্ধে মুখ খুললেন দিলীপ বেঙ্গসরকার। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৮ ১৭:৪১
Share: Save:

ভারতীয় ক্রিকেট প্রশাসনের ডামাডোল বেশ কিছুদিন ধরেই আলোচনার বিষয় হয়ে উঠেছে। শুধু ক্রিকেটপ্রেমীরাই নন, প্রাক্তন তারকা ক্রিকেটাররাও সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসকদের কমিটি বা কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ)-এর কার্যকলাপ নিয়ে রীতিমতো ক্ষুব্ধ। যে ভাবে কমিটির দুই সদস্য বিনোদ রাই ও ডায়না এডুলজি প্রকাশ্যে বাগ-বিতন্ডায় জড়াচ্ছেন, তা দেখে ক্ষোভ চেপে রাখতে পারছেন না ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান দিলীপ বেঙ্গসরকার

ভারতীয় মহিলা দলের কোচ নির্বাচন নিয়ে রাই বনাম এডুলজি দ্বন্দ্ব নতুন করে সামনে চলে এসেছে। এই পরিপ্রেক্ষিতে দাঁড়িয়ে বলা যেতেই পারে যে দুই প্রশাসকের মধ্যের ফাটল আরও চওড়া হয়েছে। এই পুরো ব্যাপারটা নিয়ে একরাশ ক্ষোভ ঝরে পড়েছে 'লর্ড অব লর্ডস'-এর গলায়।

কোনও ঢাক-ঢাক গুড়-গুড় নয়, একেবারে সোজাসাপ্টা ভাষায় বেঙ্গসরকার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) পরিচালন পদ্ধতির সমালোচনায় মুখর হয়েছেন। তাঁর কথায়,“বোর্ডে এখন যা চলছে তা সত্যিই আমাদের মতো প্রাক্তন ক্রিকেটারদের রীতিমতো চিন্তায় ফেলে দিয়েছে। জাতীয় দলের জন্য কোচ নির্বাচন এবং ছাঁটাইয়ের পদ্ধতি ও প্রক্রিয়া এটাই প্রমাণ করছে যে বোর্ডের প্রশাসনে চূড়ান্ত ডামাডোল চলছে। আর সিওএ যেভাবে বোর্ড প্রশাসন চালাচ্ছে তাতে হাসির খোরাক হয়ে উঠেছে তারা।”

আরও পড়ুন: কুম্বলের বিদায়ে বড় ভূমিকা কোহালির! ফাঁস ইমেল

আরও পড়ুন: পারথে কোহালির ভারতের লড়াই ইতিহাসের বিরুদ্ধেও​

এর আগে সৌরভ গঙ্গোপাধ্যায়ও বোর্ডের পরিচালন পদ্ধতি নিয়ে নিজের অসন্তোষ ব্যক্ত করেছিলেন। এ বার বেঙ্গসরকারও তোপ দাগলেন। ভারতের হয়ে ১১৬ টেস্ট খেলা মুম্বইকর অবিলম্বে সর্বোচ্চ আদালতের হস্তক্ষেপ প্রার্থনা করেছেন। ১৭ টেস্ট শতরানের মালিক বলেছেন, “ক্রিকেট খেলাটা ভারতীয় জনমানসের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। তাই সুপ্রিম কোর্টের এই ব্যাপারে আরও নজর দেওয়া উচিত।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE