• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফাইনাল থেকে ছিটকে গিয়ে কান্না দীপার

Dipa Karmakar
ভারতের তারকা জিমন্যাস্ট দীপার হাঁটুর চোটের কারণে ভুগতে হয়েছে ভারতীয় দলকে। ছবি: এএফপি।

ফের হাঁটুর চোটে কাবু ভারতীয় জিমন্যাস্ট দীপা কর্মকার। তাঁর চোট এমনই বেড়েছে যে, ভারতের আর্টিস্টিক দলগত বিভাগের ফাইনাল থেকে নাম প্রত্যাহার করে নিতে হল তাঁকে। দীপার অনুপস্থিতিতে জিমন্যাস্টিক্সের দলগত বিভাগের ফাইনালে সপ্তম স্থানে শেষ করল ভারত। অন্য দিকে কুস্তির শেষ দিনের লড়াইয়ে কোনও পদক পায়নি ভারত। তিনটি পদক নিয়েই দেশে ফিরতে হচ্ছে ভারতীয় কুস্তিগিরদের।

জিমন্যাস্টিক্স: দলগত বিভাগের ফাইনালে প্রণতি নায়েক, মন্দিরা চৌধুরি, ও অরুণা রেড্ডিরা শেষ করলেন সপ্তম স্থানে। ১৩৮.০৫০ স্কোর করেছেন তাঁরা। ভারতের তারকা জিমন্যাস্ট দীপার হাঁটুর চোটের কারণে ভুগতে হয়েছে ভারতীয় দলকে। যদিও ব্যালান্সিং বিমের ফাইনালে প্রতিনিধিত্ব করবেন দীপা। বুধবার তাঁর কোচ বিশ্বেশ্বর নন্দী বলেছেন, ‘‘চোট পাওয়ার আশঙ্কা থেকেই দলগত বিভাগে নামছে না দীপা। কিন্তু বিমের ফাইনালে ও খেলবে।’’

গেমস ভিলেজে অনুশীলন করার সময়েই এই চোট পান ভারতীয় জিমন্যাস্ট। তখনই স্বপ্নভঙ্গের দুঃখে কান্নায় ভেঙে পড়েন ভারতীয় তারকা। দীপা বলেছেন, ‘‘ট্রেনিংয়ের সময়ে বেকায়দায় লেগে গিয়েছে। খুবই খারাপ লাগছে দলগত বিভাগে নামতে না পেরে।’’

প্রয়াস: ভারতের গুরপ্রীত সিংহ কুস্তিতে ৭৭ কেজি গ্রেকো রোমান বিভাগে লড়ছেন। যদিও হারেন তিনি। ছবি: পিটিআই।

কুস্তি: দু’টি সোনা ও একটি ব্রোঞ্জ দিয়ে শুরু করলেও চতুর্থ দিনে এসে কোনও পদক পেলেন না ভারতীয় কুস্তিগিররা। কুস্তিতে পদক জয়ের আশা শেষ হয়ে যায় হরপ্রীত সিংহের হারের পরে। ৮৭ কেজি বিভাগে কাজাখস্তানের আজ়ামত কুস্তুবায়েভের বিরুদ্ধে ৩-৬ হারেন হরপ্রীত। তার পরেই গুরপ্রীত সিংহ, নবীন ও হরদীপ সিংহ ব্যক্তিগত বিভাগের ফাইনালে পৌঁছতে ব্যর্থ হন।

ব্যাডমিন্টন: দলগত বিভাগের প্রথম কোয়ার্টার ফাইনালে হেরে ছিটকে গিয়েছে ভারতের পুরুষ ও মহিলা দল। এ বার তাঁদের সামনে ব্যক্তিগত বিভাগে নিজেদের প্রমাণ করার লড়াই। আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে সাইনা নেহওয়াল, পি ভি সিন্ধুদের সিঙ্গলস। প্রথম রাউন্ডে সহজ প্রতিপক্ষের সামনে রয়েছেন সাইনা ও সিন্ধু। ভিয়েতনামের থি থ্রাং ভুয়ের বিরুদ্ধে নামছেন সিন্ধু। সাইনার প্রতিপক্ষ ইরানের সোরায়া আঘায়েহাজিয়াঘা। সূচি অনুযায়ী ভারতের দুই অলিম্পিক্স পদক জয়ী তারকা অনায়াসে পৌঁছে যেতে পারেন সেমিফাইনাল পর্যন্ত।

রোয়িং: ভারতীয় রোয়ারদের পারফরম্যান্সও নজর কেড়েছে সমর্থকদের। আরও তিনটি বিভাগের ফাইনালে উঠল ভারতের রোয়িং দল। একই সঙ্গে বাড়িয়ে তুলল পদক জেতার সম্ভাবনাও।

গল্‌ফ: এশিয়ান গেমসের গল্‌ফ শুরু হচ্ছে বৃহস্পতিবার থেকে। সেখানে তরুণ দল নিয়েই পদক জেতার স্বপ্ন দেখছে ভারত।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন