• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘দীপা তুমি আমার হিরো’

Dipa

চতুর্থ হয়ে তাঁকেও শেষ করতে হয়েছে এ বারের অলিম্পিক্স। যদিও এটাই ছিল তাঁর শেষ অলিম্পিক্স। যাই হোক হতাশা তো ছিলই। সেই হতাশাকে সঙ্গে নিয়েই দীপা কর্মকারের ইভেন্ট দেখতে বসেছিলেন শুটার অভিনব বিন্দ্রা। দীপা পারেননি। পদক আসেনি জিমন্যাস্টিক্সে। ভারতের হয়ে ইতিহাস গড়ে জায়গা করে নিয়েছিলেন অলিম্পিক্সে। পদক না পেলেও জিতে নিয়েছে দেশের মন। যে ভারত ক্রিকেটে ডুবে থাকে। যে ভারত ক্রিকেট থেকে এক সময় নিয়ে কখনও সখনও ফুটবল দেখে সেই ভারতই কী না চোখ রেখেছিল মাঝ রাতের রিওতে? শুধু জিমন্যাস্টিক্স নিয়ে পুরো দেশের এই উৎসাহ কবে দেখেছে দেশ? দীপার সাফল্য তো এখানেই।

আর সেই দীপাকেই নিজের হিরো বললেন অভিনব বিন্দ্রা। দীপার ইভেন্ট শেষ হতেই বিন্দ্রা টুইট করলেন, ‘‘দীপা কর্মকার তুমি আমার হিরো!’’ ২০০৮ এর অলিম্পিক্সে ১০ মিটার এয়ার রাইফেলে ভারতকে সোনা এনে দেওয়া বিন্দ্রা জানেন এই আবেগটা। বোঝেন সব ক্রীড়াবিদরাই। অলিম্পিক্সের আসরে চতুর্থ হওয়াটাও যে দেশের জন্য অনেকটা। শুধু বিন্দ্রা নন দীপাকে শুভেচ্ছা জানিয়েছেন ক্রিকেট স্টার বীরেন্দ্র সহবাগও। তিনি টুইট করেন, ‘‘সবাইকে মধ্যরাতে একসঙ্গে নিয়ে আসার জন্য দীপা কর্মকার তোমাকে ধন্যবাদ। এই সব খেলার জন্য যে দেশে কোনও পরিকাঠামো নেই সেখানে তোমার এই সাফল্যে আমরা গর্বিত।’’

অমিতাভ বচ্চন টুইট করেন, ‘‘ভারতের গর্ব। তোমার কাহিনী শেখাচ্ছে প্রতিদিন কী ভাবে উন্নতি করা যায়। অনেক শুভেচ্ছা।’’ এই তালিকায় রয়েছেন কেজরিওয়াল থেকে যুবরাজ সিংহ, হরভজন সিংহ, অক্ষয় কুমারসহ আরও অনেকে।

আরও খবর

তবুও কেয়াবাত মেয়ে, অধরা স্বপ্নেও রিওতে উজ্জ্বল দীপানোভা

 

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন