Advertisement
২৪ এপ্রিল ২০২৪
India

আজ পুণেতে যত চর্চা প্রথম এগারো নিয়েই

আজ, শুক্রবার পুণেয় শেষ টি-টোয়েন্টি ম্যাচের আগে জয়ের জন্য মনঃসংযোগ রীতিমতো তুঙ্গে ভারতীয় শিবিরে। দলের অধিনায়কের টুইট বার্তা দেখেই তা বোঝা যাচ্ছে।

মহড়া: পুণেতে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচ আজ। তার আগে বৃহস্পতিবার অনুশীলনে নিজেদের ডুবিয়ে দিলেন কোহালিরা। পিটিআই

মহড়া: পুণেতে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচ আজ। তার আগে বৃহস্পতিবার অনুশীলনে নিজেদের ডুবিয়ে দিলেন কোহালিরা। পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২০ ০৩:৫৬
Share: Save:

গুয়াহাটিতে প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ সহজেই জিতে চলতি টি-টোয়েন্টি সিরিজে ১-০ এগিয়ে আছে ভারত। কিন্তু সেই আনন্দে ভাসতে নারাজ ভারত অধিনায়ক বিরাট কোহালি।

আজ, শুক্রবার পুণেয় শেষ টি-টোয়েন্টি ম্যাচের আগে জয়ের জন্য মনঃসংযোগ রীতিমতো তুঙ্গে ভারতীয় শিবিরে। দলের অধিনায়কের টুইট বার্তা দেখেই তা বোঝা যাচ্ছে। এ দিন নেটে ব্যাট করার একটি ছবি টুইট করেন বিরাট। সঙ্গে লিখে দেন, ‘‘বোলারের হাতে বল ও ছোলা-বাটোরা দু’টোই সমান মনঃসংযোগ নিয়ে দেখতে হয়।’’ মনে করা হচ্ছে, বোলারের হাত থেকে বেরোনো বল যেন উইকেট ভেঙে দিয়ে না যায়, সেটা যে মনঃসংযোগ দিয়ে দেখছেন, তেমনই নিয়ন্ত্রিত ডায়েট ভেঙে ছোলা-বাটোরা যাতে খাবার প্লেটে না উঠে আসে, সেটাও সমান মনোযোগ দিয়ে দেখছেন কোহালি। ভারতীয় শিবিরে এই মুহূর্তে একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। তা হল, শুক্রবার বিরাট কোহালিদের চূড়ান্ত এগারো কী হবে।

রানের মধ্যে আছেন কে এল রাহুল, শ্রেয়স আইয়াররা। ঋষভ পন্থও মোটামুটি ছন্দে। এ বার প্রশ্ন উঠছে, শেষ ম্যাচে কি সঞ্জু স্যামসন বা মণীশ পাণ্ডের কাউকে সুযোগ দেওয়া হবে? ‘কুল-চা’কে কি ফের একসঙ্গে দেখা যাবে? এই সিরিজ ধরে শেষ তিনটি সিরিজে মাত্র একটা ম্যাচে খেলেছেন মণীশ। সঞ্জু এখনও সুযোগ পাননি।

ভারতীয় পেসাররা অবশ্য যা সুযোগ পেয়েছেন, কাজে লাগাচ্ছেন। চোটের জন্য ভুবনেশ্বর কুমার, দীপক চাহার বাইরে। মহম্মদ শামি বিশ্রামে। তাঁদের জায়গায় দলে আসা নবদীপ সাইনি এবং শার্দূল ঠাকুর নজর কেড়েছেন। ঘণ্টায় দেড়শো কিলোমিটার গতির উপরে বল করেছেন নবদীপ। যা নিয়ে উচ্ছ্বসিত সঞ্জয় মঞ্জরেকরের মতো প্রাক্তনরা।

শ্রীলঙ্কা দলে বাঁ-হাতি ব্যাটসম্যানদের সংখ্যা বেশি থাকায় কুলদীপের সঙ্গে অফস্পিনার ওয়াশিটংন সুন্দরের খেলার সম্ভাবনাই বেশি। শুক্রবার জিতলেই আরও একটা সিরিজ জয় হবে ভারতের।

শ্রীলঙ্কার সমস্যা আবার অন্য। প্রথম ম্যাচে হারার পরে তাঁদের অলরাউন্ডার ইসুরু উদানা চোটে ছিটকে গিয়েছেন। যে কারণে মনে হচ্ছে, অ্যাঞ্জেলো ম্যাথেউজকে এই ম্যাচে ফেরাতে পারে শ্রীলঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pune T20 India Sri Lanka Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE