Advertisement
১৯ এপ্রিল ২০২৪

মারেকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জকোভিচ

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে অ্যান্ডি মারেকে হারানোর সঙ্গে সঙ্গেই রয় এমারসনের ছ’টি অস্ট্রেলিয়ান ওপেন ট্রফি জয়ের রেকর্ডকে স্পর্শ করে ফেললেন নোভাক জকোভিচ। নিজের ১১তম গ্র্যান্ডস্লামটিও জিতে নিলেন তিনি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০১৬ ২০:১৬
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে অ্যান্ডি মারেকে হারানোর সঙ্গে সঙ্গেই রয় এমারসনের ছ’টি অস্ট্রেলিয়ান ওপেন ট্রফি জয়ের রেকর্ডকে স্পর্শ করে ফেললেন নোভাক জকোভিচ। নিজের ১১তম গ্র্যান্ডস্লামটিও জিতে নিলেন তিনি। রজার ফেডেরার থেকে এখনও ছ’টি গ্র্যান্ডস্লাম পেছনে রয়েছেন তিনি। শেষ পাঁচটি ফাইনালের মধ্যে চারটিতেই চ্যাম্পিয়ন হয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। ২ ঘণ্টা ৫৩ মিনিটের লড়াইয়ের শেষ সেটেই একটু চাপ সৃষ্টি করেছিলেন অ্যান্ডি মারে। যেটা গড়ায় টাইব্রেকারে। কিন্তু টাইব্রেকারেও বাজিমাত বিশ্বের এক নম্বরেরই।

প্রথম সেটে মারে নোভাকের সামনে দাঁড়াতেই পারেননি। ৬-১ এ সহজেই সেই সেট জিতে নেন তিনি। দ্বিতীয় সেটে বার কয়েক লড়াইয়ে ফিরতে দেখা যায় রানার্স মারেকে। যার ফলে সেট শেষ হয় ৭-৫ এ। কিন্তু লড়াই দিলেও জয়ের মুখ দেখতে ব্যর্থ মারে। শেষ সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মুখোমুখি হতে হয় জকোভিচকে। শেষ পর্যন্ত ৭-৬ (৭/৩) এ জিতে প্রত্যাশা মতোই হাসলেন শেষ হাসি হাসলেন নোভাক জকোভিচ। এই নিয়ে ফাইনালে মারেকে চারবার হারালেন তিনি। ২০১১, ২০১৩, ২০১৫ ও ২০১৬তে। এর আগে ২০০৮ এ সঙ্গা ও ২০১২তে রাফায়েল নাদালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন জকোভিচ।

আরও খবর: সার্ভিসে গতি বাড়াতে গিয়ে ডুবল সেরিনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

novak djokovic australianopen champion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE