Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ফরাসি ওপেন

হঠাৎই নজরে থিয়েম

দুই বিশ্বসেরা সেরিনা ও জকোভিচের শেষ ষোলোয় ওঠার দিন, প্রাক্তন বিশ্বসেরা ইভানোভিচের বিদায়ের দিন, গতবারের সেমিফাইনালিস্ট সঙ্গার ম্যাচের মাঝপথে চোটে ওয়াকওভার দেওয়ার দিন রোলাঁ গারোর ‘থিম’ অবশ্য অন্য। গ্র্যান্ড স্ল্যাম কেরিয়ারে প্রথম বার মেন স্টেডিয়ামে খেলে ডমিনিক থিয়েম শুধু ফরাসি ওপেনের চতুর্থ রাউন্ডেই উঠলেন না, হঠাৎ-ই এই তরুণ প্রতিভাবান অস্ট্রিয়ান প্যারিসে খেতাবের অপ্রত্যাশিত দাবিদার হয়েও উঠেছেন।

শেষ ষোলোয় উঠে সেরিনা। শনিবার। ছবি: এএফপি।

শেষ ষোলোয় উঠে সেরিনা। শনিবার। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ২৯ মে ২০১৬ ০৩:৫৪
Share: Save:

দুই বিশ্বসেরা সেরিনা ও জকোভিচের শেষ ষোলোয় ওঠার দিন, প্রাক্তন বিশ্বসেরা ইভানোভিচের বিদায়ের দিন, গতবারের সেমিফাইনালিস্ট সঙ্গার ম্যাচের মাঝপথে চোটে ওয়াকওভার দেওয়ার দিন রোলাঁ গারোর ‘থিম’ অবশ্য অন্য। গ্র্যান্ড স্ল্যাম কেরিয়ারে প্রথম বার মেন স্টেডিয়ামে খেলে ডমিনিক থিয়েম শুধু ফরাসি ওপেনের চতুর্থ রাউন্ডেই উঠলেন না, হঠাৎ-ই এই তরুণ প্রতিভাবান অস্ট্রিয়ান প্যারিসে খেতাবের অপ্রত্যাশিত দাবিদার হয়েও উঠেছেন। রোলাঁ গারোয় ন’বারের চ্যাম্পিয়ন নাদালের বিরুদ্ধে একটাও হিট না মেরে (স্প্যানিশ মহাতারকা চোটের সরে দাঁড়ানোর কারণে) শেষ ষোলোয় ওঠা গ্র্যানোলার্সের সামনে এ বার থিয়েম। জিতলে জীবনের প্রথম গ্র্যান্ড স্ল্যাম কোয়ার্টার ফাইনালে উঠবেন তিনি। শনিবার সুজান লেংলেন কোর্টে বাইশের থিয়েম বনাম জার্মান টিনএজার আলেকজান্ডার জেরেভ তৃতীয় রাউন্ড ম্যাচটা টেনিসের নতুন প্রজন্মের তারকা-লড়াই তকমা পাচ্ছিল রোলাঁ গারোয়। এবং সেটা কর্তৃত্বের সঙ্গে জিতলেন ছয় ফুটের বেশি থিয়েম, এক সেট পিছিয়ে পড়েও। ৬-৭ (৪-৭), ৬-৩, ৬-৩, ৬-৩।

‘‘বড় স্টেডিয়ামে এই প্রথম খেললাম। অবিশ্বাস্য অনুভূতি। আর গত চার সপ্তাহে এই ম্যাচটা তিন বার খেললাম। যে কারণে আরও বেশি করে জানতাম কেমন ফর্মে আছি এই ম্যাচে,’’ বলেন একইসঙ্গে উত্তেজিত এবং আত্মবিশ্বাসী থিয়েম। মিক্স়ড ডাবলসে অবশ্য এ দিনই কোয়ার্টার ফাইনালে পৌঁছলেন লিয়েন্ডার পেজ-মার্টিনা হিঙ্গিস। গত বছর তিনটে গ্র্যান্ড স্ল্যাম জয়ী ইন্দো-সুইস জুটি দ্বিতীয় রাউন্ডে লড়ে সুপার টাইব্রেকে হারালেন চতুর্থ বাছাই শেদোভা-মার্জিয়াকে। ২-৬, ৭-৫, (১০-৬)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

French Open Dominic Thiem Alexander Zverev
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE