Advertisement
২৫ এপ্রিল ২০২৪

বিনা বাধায় হাঁটতে হাঁটতে গোল, তীব্র হইচই ইংলিশ ফুটবলে

সেন্টার থেকে বল পায়ে বিপক্ষের গোলের দিকে এগিয়ে যাচ্ছেন স্ট্রাইকার। বিনা বাধায়। বিপক্ষের কেউই তাঁকে আটকালেন না। গোলকিপারও না। বলটা জড়িয়ে গেল জালে। ম্যাচ শেষ হল ১-১।

লন্ডন শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৫ ০৩:৪৪
Share: Save:

সেন্টার থেকে বল পায়ে বিপক্ষের গোলের দিকে এগিয়ে যাচ্ছেন স্ট্রাইকার। বিনা বাধায়। বিপক্ষের কেউই তাঁকে আটকালেন না। গোলকিপারও না। বলটা জড়িয়ে গেল জালে। ম্যাচ শেষ হল ১-১।

ইংল্যান্ডের তৃতীয় ডিভিশনের লড়াইয়ে ডনকাস্টার রোভার্স বনাম ভাইচুং ভুটিয়ার প্রাক্তন ক্লাব এফসি বেরি-র ম্যাচের ঘটনা। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। শনিবার প্রথমে ডনকাস্টার হ্যারি ফরেস্টারের অদ্ভুত গোলে এগিয়ে গিয়েছিল। বেরির এক ফুটবলারের চোট লাগায় খেলা চলাকালীন তাদের গোলকিপার ক্রিস ওয়ালটন বল মাঠের বাইরে পাঠিয়ে দেন। ফের খেলা চালু করতে ডনকাস্টারের এক ফুটবলার তাই হ্যারিকে বলটা থ্রো ইন করেন যাতে তিনি বেরির গোলকিপারকে বলটা পাস দিতে পারেন। ফুটবলে হামেশাই যেটা দেখা যায়। কিন্তু হ্যারির শট ওয়ালটনের মাথার উপর দিয়ে গোলে চলে যায়।

এ রকম গোলের পর দু’দলের কেউই সেটা মেনে নিতে পারেননি। বেরির ফুটবলার ও ম্যানেজার রেফারিকে গোল নাকচ করার দাবি করতে থাকেন। কিন্তু আইনত রেফারি সেটা করতে পারেন না। এই নিয়ে গোলমাল শুরু হওয়ার উপক্রম হতেই ডনকাস্টার ম্যানেজার পল ডিকভ তাঁর ফুটবলারদের বিপক্ষকে বিনা বাধায় একটা গোল করার নির্দেশ দেন। পরে পল বলেন, ‘‘ওদের সমতা ফেরানোর গোলটা করতে দিতে দু’বার ভাবিনি। এ রকম পরিস্থিতিতে আমরা তিন পয়েন্টে এগিয়ে যেতে চাইনি।’’ বেরির ম্যানেজার ডেভিড ফিল্টক্রফ্ট পলের প্রশংসায় উচ্ছ্বসিত, ‘‘পল ডিকভকে সম্মান জানাচ্ছি। ঘটনাটার পর প্রথমে পল রেফারিকে ফাউল থ্রো দেওয়ার জন্য বলছিল। পরে আমাদের গোল করতে দিতে রাজি হয়।’’ সঙ্গে তিনি যোগ করেন, ‘‘পল যে খেলোয়াড়সুলভ মানসিকতাটা দেখাল তাতে ফুটবলেরই জয় হল। কেননা খেলায় যদি নীতিবোধ ব্যাপারটাই না থাকে, তা হলে আর তার মূল্য কী?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE