Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ধোনিদের এখনই শেষ চারে দেখছেন দ্রাবিড়

টি-টোয়েন্টি বিশ্বকাপ কার হাতে উঠবে, সেই ভবিষ্যদ্বাণী করতে চান না। তবে মহেন্দ্র সিংহ ধোনিরা সেমিফাইনালে যাচ্ছেনই, বলে দিচ্ছেন রাহুল দ্রাবিড়।

শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৬ ০৩:১৪
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ কার হাতে উঠবে, সেই ভবিষ্যদ্বাণী করতে চান না। তবে মহেন্দ্র সিংহ ধোনিরা সেমিফাইনালে যাচ্ছেনই, বলে দিচ্ছেন রাহুল দ্রাবিড়।

প্রাক্তন ভারত অধিনায়কের হিসাব অনুযায়ী টুর্নামেন্টের সবচেয়ে বিপজ্জনক টিম ভারত। কেন, সেটাও স্পষ্ট করে দিয়েছেন। দ্রাবিড়ের কথায়, ‘‘এই মুহূর্তে ক্রিকেটের সব বিভাগে ভারতীয় টিমে যে গভীরতা দেখছি, সেটা অন্য টিমগুলোর নেই। আমি মনে করি ভারত শেষ চারে খেলবেই।’’

অশিস নেহরার মতো অভিজ্ঞদের পাশে জসপ্রীত বুমরাহের মতো তরুণ তুর্কিরা যে ভাবে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছেন তার উচ্ছ্বসিত প্রশংসা করছেন দ্রাবিড়। বলেছেন, ‘‘শুরুর ওভারগুলোয় আশিস আর ডেথ-এ বুমরাহ যে বোলিংটা করছে তাতে ভারতের আসল দু’টো দুশ্চিন্তা দূর হয়ে গিয়েছে। আমরা কিন্তু বোলিংয়ে এই দু’টো জায়গা নিয়েই সবচেয়ে বেশি সমস্যায় পড়ছিলাম।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘হার্দিক পাণ্ড্য, পবন নেগির মতো প্লেয়াররা আসায় ব্যাটিং অর্ডারে আট-ন’নম্বর ব্যাটসম্যানও রান করে দিচ্ছে।’’ ভারতীয় পিচ আর পরিবেশে কার্যকর হয়ে উঠতে পারে এমন ছয় থেকে সাত জন বোলার টিমে থাকায় ধোনির হাতে প্রচুর বিকল্প রয়েছে মনে করিয়ে দ্রাবিড় বলেছেন, ‘‘ফিল্ডিংটাও ভাল হচ্ছে। ফলে বাকিদের তুলনায় ভারতকেই সবচেয়ে বেশি জমাট আর বিপজ্জনক দেখাচ্ছে। ক্রিকেটের প্রতিটা বিভাগে টিম দক্ষ। এটাই আমার কাছে এই ভারতীয় টিমের আসল আকর্ষণ!’’

দ্রাবিড়ের মতে, ভারতের পাশে খেতাবের দাবিদার হতে পারে অস্ট্রেলিয়া আর দক্ষিণ আফ্রিকা। বলেছেন, ‘‘অস্ট্রেলিয়া টিমটায় গভীরতা আছে। সঙ্গে আইপিএলের সুবাদে ওদের বেশির ভাগ প্লেয়ার ভারতীয় পিচ আর পরিবেশে খেলায় আজকাল স্বচ্ছন্দ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rahul dravid mahendra singh dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE